রবিবার-২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৫১
মাদক সেবীদের বেঁধে রেখে আমাকে খবর দেবেন : এসপি মোজাহিদুল মদ ও জুয়া চালু করেন জিয়াউর রহমান: তথ্যমন্ত্রী পার্বতীপুরে রেলের উচ্ছেদ অভিযান ক্ষতিগ্রস্তদের মানববন্ধন বিক্ষোভ ও স্মারকলিপি সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে আফগানদের হারালো বাংলাদেশ বিএনপি-জামায়াত আর রাজনীতিতে নেই, বেগম জিয়ার হাঁটুর ব্যথায় ঘুরপাক খাচ্ছে – তথ্যমন্ত্রী সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু বেসরকারি খাতেও পেনশন চালুর পরিকল্পনা সরকারের                                                     — তথ্যমন্ত্রী

এসএসসি পাসেই নিয়োগ দেবে বাংলাদেশ সেনাবাহিনী

প্রকাশ: বুধবার, ১২ জুন, ২০১৯ , ৬:১৯ পূর্বাহ্ণ , বিভাগ : চাকুরীর খবর,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সৈনিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। বাংলাদেশের সব স্থায়ী নাগরিক এই পদের জন্য আবেদন করতে পারবেন।

পদের নাম

এমওডিসিতে সৈনিক পদে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

সৈনিক পদে আবেদনের জন্য যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম এসএসসি বা সমমান পাস হতে হবে। তবে এসএসসি বা সমমান পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ২.০০ থাকতে হবে। প্রার্থীর উচ্চতা অবশ্যই ন্যূনতম ৫ ফুট ৬ ইঞ্চি ও ওজন ন্যূনতম ৪৯.৯০ কেজি এবং স্বাভাবিক দৃষ্টিসম্পন্ন হতে হবে। প্রার্থীর বয়স ১০ মার্চ, ২০১৯ পর্যন্ত ন্যূনতম ১৭ থেকে অনূর্ধ্ব ২৫ বছর বয়সী হতে হবে (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)। প্রার্থীকে সাঁতার জানতে হবে।

বেতনভাতা

নির্বাচিত প্রার্থীদের নির্ধারিত বেতন স্কেলে বেতন-ভাতা, বিনামূল্যে আহার ও বাসস্থান, ভর্তুকি মূল্যে রেশন প্রদানসহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

আবেদনের প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের সদ্য তোলা পাসপোর্ট সাইজের আট কপি এবং স্ট্যাম্প সাইজের দুই কপি রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদ, মার্কশিটসহ অন্যান্য কাগজপত্র সঙ্গে নিয়ে এমওডিসি সদর দপ্তর, রাজেন্দ্রপুর সেনানিবাস, গাজীপুরে নির্দিষ্ট তারিখে অঞ্চল অনুযায়ী উপস্থিত হতে হবে।

আবেদনের সময়

সৈনিক পদের জন্য ২৫, ২৬ ও ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ পর্যন্ত অঞ্চলভেদে নিয়োগ দেওয়া হবে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ১৫ ফেব্রুয়ারি, ২০১৯।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ