বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

দেশে খেলাধুলার ভিত তৈরি করেছেন শেখ কামাল : প্রধানমন্ত্রী

দেশে খেলাধুলার ভিত তৈরি করেছেন শেখ কামাল : প্রধানমন্ত্রী

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : খেলাধুলায় বাংলাদেশ যে এগোচ্ছে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল তার ভিত তৈরি করে দিয়েছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আজ শনিবার (৫ আগস্ট) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

 

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা এদেশে স্বাধীনতার জন্য সংগ্রাম করে গেছেন। সে সংগ্রামের পথ দিয়েই আমরা স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীনতার পর জাতির পিতা এদেশের খেলাধুলার উন্নয়নের জন্য অনেক পদক্ষেপ নিয়েছিলেন। আমাদের পরিবার সব সময় ক্রীড়াঙ্গনের সঙ্গে জড়িত ছিল।

 

খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চায় শেখ কামালের অবদানের কথা তুলে ধরে সরকারপ্রধান বলেন, খেলাধুলায় বাংলাদেশ যে এগিয়ে তার ভিত তৈরি করে দেয় শেখ কামাল। শেখ কামাল বেঁচে থাকলে আমাকে এত বড় দায়িত্ব নিতে হতো না। শেখ কামাল বেঁচে থাকলে খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় অগ্রণী ভূমিকা রাখতে পারত।

 

ক্রীড়াঙ্গন থেকে শুরু করে সব দিকেই বাংলাদেশ অগ্রগামী এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী সারাদেশে থাকা মেধাবীদের খুঁজে বের করার বিষয়ে গুরুত্বারোপ করেন। তিনি বলেন, সারাদেশে অনেক মেধা লুকিয়ে আছে। তাদের খুঁজে বের করুন। তারা বিশ্ব দেশের মুখ উজ্জ্বল করবে।

 

জাতির সার্বিক উন্নয়নে ক্রীড়া ও সংস্কৃতির উন্নতিও জরুরি এমন মন্তব্য করে সরকারপ্রধান খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় সরকারের পাশাপাশি বেসরকারি পৃষ্ঠপোষকদের এগিয়ে আসার আহ্বান জানান।

 

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আটটি বিভাগে ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুটি প্রতিষ্ঠানের মধ্যে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২৩ বিতরণ করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন