সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৪৫, English Version
দেশের কোনো মানুষ না খেয়ে থাকবে না : হুইপ ইকবালুর রহিম চা, কফি বা গরম পানি খেয়ে কি করোনাভাইরাস দূর করা যায়? মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশ গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৬৩ বাড়ি ফিরে গেছে ৪ জন আক্রান্ত ৫ প্রধানমন্ত্রী যে খাদ্য ও নগদ অর্থ বরাদ্দ দিয়েছেন কেও না খেয়ে থাকবেন না..জেসী এমপি গাইবান্ধায় উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু ফুলবাড়ীতে কিশোরী অপহরণ আটক -১

যেসব মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা অব্যাহত থাকবে

প্রকাশ: বুধবার, ২৯ মে, ২০১৯ , ৩:৪৮ পূর্বাহ্ণ , বিভাগ : মুক্তিযুদ্ধ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চার ক্যাটাগরির মুক্তিযোদ্ধাদের ভাতা অব্যাহত থাকবে বলে জানিয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, স্থগিত হওয়া মুক্তিযোদ্ধা ভাতা সচলে আগামী ৩০ জুনের মধ্যে আপিল করতে হবে।

সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, ভারতীয় তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা, লাল মুক্তিবার্তা তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা (যাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই), বেসামরিক এবং বাহিনী গেজেট তালিকার মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা অব্যাহত থাকবে। মহানগর বা উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি অনেক মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা স্থগিত করার পরিপ্রেক্ষিতে উল্লিখিত সিদ্ধান্তের কথা জানিয়েছে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়। কালেরকন্ঠ

২০১৭-১৮ অর্থবছরে ভাতা দেয়ার তথ্য অনুযায়ী মুক্তিযোদ্ধার সংখ্যা এক লাখ ৮৬ হাজার। সাধারণ মুক্তিযোদ্ধারা প্রতি মাসে ১০ হাজার টাকা ও দুটি উৎসব ভাতা পান। মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ এপ্রিলের পরিপত্রের আলোকে মহানগর বা উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি ‘না মঞ্জুরকৃত’ ব্যক্তিদের মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা স্থগিত করা হয়েছে।

যাদের সম্মানী ভাতা স্থগিত করা হয়েছে তারা বা তাদের উত্তরাধিকারীরা মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা সচল রাখতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) দপ্তর থেকে বা মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে নির্ধারিত আপিল আবেদন ফরম সংগ্রহ করতে হবে। এরপর তা পূরণ করে ৩০ জুনের মধ্যে ইউএনও বরাবর জমা দিতে হবে।

আপনার মতামত লিখুন

মুক্তিযুদ্ধ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ