মঙ্গলবার-১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং-২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:০৫
মানুষের সেবা করার ব্রত নিয়েই কাজ করে যাচ্ছি : প্রধানমন্ত্রী পার্বতীপুরে ৫হাজার বৃক্ষ বিতরণ মহিমাগঞ্জ ইউপি’র উপ-নির্বাচনে রুবেল আমিন শিমুল চেয়ারম্যান নির্বাচিত অভিবাসন ব্যয় কমানোর লক্ষ্যে কাজ করছে সরকার — প্রবাসী কল্যাণ মন্ত্রী ফুলবাড়ীর এলুয়াড়ী ইউপির চত্ত্বরে কমিউনিটির সদস্যদের সাথে কমিউনিটি সাপোর্ট গ্রুপের পরামর্শ সভা অনুষ্ঠিত॥ বিচারাধীন মামলার রায়কে প্রভাবিত করতে পারে এমন কোনো বিষয় গণমাধ্যমে প্রকাশ না করার অনুরোধ সারাদেশে নতুন ৬৫৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বিশ্ব মা দিবসে গুগলের ডুডল

প্রকাশ: রবিবার, ১২ মে, ২০১৯ , ৭:১৭ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বজুড়ে রবিবার পালিত হচ্ছে আন্তর্জাতিক মা দিবস। ইন্টারনেট জগতের জায়ান্ট গুগলও উদযাপন করছে দিবসটি। আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে বিশেষ ডুডল তৈরি করেছে জনপ্রিয় এই সার্চ ইঞ্জিনটি।

ডুডলটিতে দেখা যাচ্ছে, এক মা হাঁস ছয়টি ছানা নিয়ে হাঁটছে। মায়ের পিছে পিছে হাঁটার পরের ধাপে তারা দৌড়াচ্ছেও। এছাড়া উপর থেকে বৃষ্টি পড়তেও দেখা গেছে ডুডলে। এসময় ছানাগুলো মা হাঁসটির ডানার নিচে আশ্রয় নেয়।

প্রতি বছরের মে মাসের দ্বিতীয় রবিবারে মা দিবসটি পালিত হয়। এই দিবসটি বিশ্বের সকল মায়েদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পালন করা হয়। এটি প্রথম পালিত হয় ১৯০৮ সালে, যখন আমেরিকার নাগরিক আনা জার্ভিস তার মায়ের প্রতি বিশেষ স্মৃতি চারণ করেন।

পরে এটি ১৯১৪ সাল থেকে আমেরিকার অফিসিয়াল ছুটির দিন হিসেবে স্বীকৃত পায়। এরপর একইভাবে ভারতেও এটি অফিসিয়াল ছুটির দিবস হিসেবে বিবেচনা করা হয়। মাকে ভালোবাসার জন্য যদিও কোন দিবসের প্রয়োজন হয় না, কিন্তু বিশেষ করে এই দিনটিতে সবাই তাদের মাকে কিছু না কিছু উপহার দেয় এবং বিশেষ ভাবে সম্মান প্রদর্শন করে। মা দিবসে সকল মায়ের প্রতি রইলো ভালোবাসা।

বিশেষ উপলক্ষ বা দিবসে গুগল তাদের হোম পেজে লোগো পরিবর্তন করে। সেই দিবসের সঙ্গে মানানসই বিশেষ লোগো তৈরি করাকেই গুগল ডুডল বলে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ