শনিবার-২৩শে নভেম্বর, ২০১৯ ইং-৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৫০, English Version
এমপিওভুক্ত হচ্ছেন আরো শতাধিক শিক্ষক (তালিকাসহ) পয়সারহাট বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে আট দোকান ভস্মিভূত বিয়ের আটদিন আগে তরুনীর লাশ উদ্ধার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে যেন নিজের কোলে লালন করছে প্রকৃতি -তথ্যমন্ত্রী টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম, বিজয়ের মাস থেকে ১২ ঘন্টা সম্প্রচার -তথ্যমন্ত্রী দিনাজপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠিত টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম   — তথ্যমন্ত্রী

৪৮ মেগাপিক্সেল সনি আইম্যাক্স সেন্সর নিয়ে আসছে রিয়েলমি এক্স

প্রকাশ: শনিবার, ১১ মে, ২০১৯ , ৭:১৪ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: অবশেষে চীনের বাজারে প্রবেশ করতে চলেছে রিয়েলমি। এতদিন শুধুমাত্র ভারতে রিয়েলমি ফোন পাওয়া গেলেও রিয়েল এক্সের হাত ধরে চীনে প্রবেশ করছে অপ্পো সাব ব্র্যান্ড। ইতোমধ্যেই রিয়েল এক্স ফোনের একাধিক ফিচার ও স্পেসিফিকেশন সামনে এসেছে। এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ পপ-আপ সেলফি ক্যামেরা। আগামী সপ্তাহে চীনের বাজারে ছাড়া হবে রিয়েল এক্স।

ইতোমধ্যেই এক টিজারে জানানো হয়েছে, রিয়েলমি এক্স  ফোনে থাকবে ৪৮ মেগাপিক্সেল সনি আইম্যাক্স৫৮৬ সেন্সর। বাজারে আসার আগে এই ফোনের নতুন ফিচার সামনে নিয়ে এলো রিয়েলমি।

চীনের এক সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটে সম্প্রতি রিয়েলমি এক্স ফোনের একটি ছবি প্রকাশিত হয়েছে। সেখানে এই ফোনের ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা গেছে।

জানা গেছে, আগামী ১৫ মে চীনে এক ইভেন্টে মুক্তি পাবে রিয়েলমি এক্স। একই সাথে লঞ্চ হবে এই ফোনের কমদামি সংস্করণ রিয়েলমি এক্স লাইট।

এর আগে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে যে, ভারতে লঞ্চ হওয়া রিয়েলমি ৩ প্রো ফোনের নাম বদলে চীনে লঞ্চ হবে রিয়েল এক্স লাইট।

এই সপ্তাহেই রিয়েলমি এক্স ফোনে পপ-আপ সেলফি ক্যামেরা আর ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকার কথা নিশ্চিত করেছিল কর্তৃপক্ষ। পপ-আপ সেলফি ক্যামেরা ব্যবহারের কারণে এই ফোনের ডিসপ্লের ওপরে কোনো নচ থাকছে না। তাই এই ফোনে ৯১.৬ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও পাওয়া যাবে।

সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছে, রিয়েলমি এক্স ফোনে থাকবে নচ বিহীন ডিসপ্লে। ফোনের পিছনে থাকবে ডুয়াল ক্যামেরা আর গ্রেডিয়েন্ট ফিনিশ। তবে রিয়েলমি এক্স লাইট ফোনের ডিসপ্লের ওপরে ছোট ওয়াটার ড্রপ নচ দেখা যাবে।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ