রবিবার-১৯শে জানুয়ারি, ২০২০ ইং-৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৩৬, English Version
আড়াইহাজারে পুকুর খননকালে রাইফেলের বার্ট উদ্ধার মিজান-বাছিরের বিরুদ্ধে দুদকের চার্জশিট দাখিল স্বরূপকাঠিতে পাইলট মডেল মা:বি ৫৮তম  বার্ষিকী ক্রীড়া অনুষ্ঠিত   ………..  মন্ত্রী শ  ম রেজাউল করিম  ছাতকে বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু ছাতকে আচ্ছা মিয়া স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা ধর্ম নিয়ে রাজনীতি করেছে —নৌপরিবহন প্রতিমন্ত্রী চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশের সগৌরব উপস্থিতি থাকবে — অর্থমন্ত্রী

দেশব্যাপী ‘লার্নিং অ্যান্ড আর্নিং’ প্রশিক্ষণ শুরু করছে আইসিটি বিভাগ

প্রকাশ: মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০১৬ , ৪:৫২ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

learningনিউজ ডেস্ক: সরকার দেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে বাস্তবায়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বিশেষকরে দেশের তরুণ প্রজন্মকে ডিজিটাল শিক্ষায় দক্ষ করে সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে বেশ কিছু প্রকল্প হাতে নিয়ে আইসিটি বিভাগ। যার মধ্যে রয়েছে লার্নিং অ্যান্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্প।

দেশের তরুণ প্রজন্মের আত্মকর্মসংস্থান অবারিত করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ শীঘ্রই দেশব্যাপী শুরু করতে যাচ্ছে প্রকল্প কার্যক্রম। ‘লার্নিং অ্যান্ড আর্নিং’ নামক এই প্রকল্পের আওতায় ৫০ দিনব্যাপী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন দেশের তরুণ প্রজন্ম।

প্রশিক্ষণটি নিতে যোগ্যতা নুন্যতম এইচএসএসসি বা সমমান পাশ হতে হবে। গ্রাফিক্স ডিজাইন, ওয়েব জিজাইন ও ডেভলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং এর মতো যুগোপযোগী বিষয়ে তাদের প্রশিক্ষণ দেয়া হবে।

আগ্রহীদের এজন্য রেজিস্ট্রেশন ও অনলাইনে পরীক্ষা দিতে হবে। ভিজিট করতে হবে এই(www.ictd.gov.bd
www.facebook.com/ictdivision.ledp)সাইট।

এছাড়া প্রশিক্ষণ গ্রহণে আগ্রহীরা সরাসরি ফোনেও যোগাযোগ করতে পারবেন।

৮ বিভাগের যোগাযোগ নাম্বার উল্লেখ করা হলো-

ঢাকা-ময়মনসিংহ ০১৬১৮০০৭৭৮৮
চট্টগ্রাম-সিলেট ০১৬১১৭৭৭৭৭০
রাজশাহী-রংপুর ০১৭১১১১৬২০২
খুলনা-বরিশাল ০১৭৯৫৪৪৪৮৮৮

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ