বুধবার-২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:৩৯, English Version
পার্বতীপুর সাংবাদিক কন্যার পি.ই.সিতে ট্যালেন্টপুলে বৃত্তি লক্ষ্মীপুরে মাইক্রো-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ ঘনিষ্ঠ জনদের তথ্য ফাঁস করলেন পাপিয়া, তালিকায় রয়েছেন প্রভাবশালী ভিআইপিরা প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৫শ’ শিশু রিফাত হত্যা: প্রাপ্তবয়স্ক ১০ আসামির সাক্ষ্যগ্রহণ সম্পন্ন বরিশালে ছাত্রলীগ নেত্রীর মৃত্যু নিয়ে রহস্য সাঘাটার যমুনার চরে সবুজের সমারোহ : শষ্য ও সবজী চাষে কৃষকের ব্যস্ততা 

সাঘাটায় লাচ্ছা সেমাইয়ে ক্ষতিকারক টেক্সটাইল রং মিশানোর দায়ে ১০ হাজার টাকা জরিমানা

প্রকাশ: বৃহস্পতিবার, ৯ মে, ২০১৯ , ৫:০৯ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি ঃগাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়ায় সেমাই কারখানায় ও কাঁচাবাজারে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের গাইবান্ধা টিম ৮মে বুধবার বিকেলে অভিযান পরিচালনা করেন।
অভিযানে মিতু বেকারি ও সেমাই কারখানাকে লাচ্ছা সেমাইয়ে ক্ষতিকারক টেক্সটাইল রং মিশ্রণের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ধারায় ১০,০০০/-(দশ হাজার) টাকা জরিমানা এবং সেই সাথে রং মিশ্রিত সেমাই ধ্বংস ও ভবিষ্যতে এ ধরণের ক্ষতিকর রং মিশ্রণ থেকে বিরত থাকার জন্য কঠোর নির্দেশনা দেয় এ টিম।
পরবর্তীতে বোনারপাড়া বাজারে কয়েকটি ইফতারি প্রস্তুতকারী হোটেল, ফলের দোকান, মাংসের দোকান ও কাঁচাবাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করে এ টিম। এতে পোকা বেগুন দিয়ে বেগুনী তৈরী ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি তৈরীর দায়ে গফুর হোটেলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ৫০০/-(পাঁচ শত) টাকা জরিমানা এবং মূল্য তালিকা না থাকায় রফিকুল মাংস ঘরকে ৩৮ ধারায় ১,০০০/-(এক হাজার) টাকা জরিমানা করা হয়।
এছাড়াও অভিযানে স্থানীয় ব্যবসায়ী ও জনগণের মতামতের ভিত্তিতে গরুর মাংসের সর্বোচ্চ খুচরা মূল্যে ৪৮০ টাকা ধরে জরিমানাকৃত মাংসের দোকানে তাৎক্ষণিক একটি মূল্য তালিকা টাঙ্গায় এ টিম এবং বিভিন্ন কাঁচামালের আড়তে মূল্যে পর্যবেক্ষণ করে এবং ব্যবসায়ীদের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি না করার বিষয়ে নির্দেশনা দেয়।
এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের গাইবান্ধা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুদ মিয়া
জানান,আজ গাইবান্ধার সাঘাটার বোনারপাড়া বাজারে অভিযান চালিয়ে তিন ব্যাবসা প্রতিষ্ঠানে ১১,৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। আমাদের এ বাজার তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলে ওই সূত্র জানান।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ