বৃহস্পতিবার-২১শে নভেম্বর, ২০১৯ ইং-৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৮:২৯, English Version
চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ উপলক্ষে র‌্যালি পরিবহন ধর্মঘটে সৈয়দপুরসহ নীলফামারী জেলায় চরম জনদূর্ভোগ নাচোলের অন্যতম প্রয়াত নেতা আবু রেজা মোস্তাফা কামাল শামীম বাজার অস্থিতিশীলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে -রমেশ চন্দ্র সেন গোবিন্দগঞ্জে আগ্নিকান্ডে ৩০০ দোকান পুড়ে ছাই পরিবহন ধর্মঘটের প্রভাব পড়েছে হিলি স্থলবন্দরে

তরপ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকে লাঞ্ছিত ॥ বিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট

প্রকাশ: মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০১৬ , ৩:৫৭ পূর্বাহ্ণ , বিভাগ : সারাদেশ,সিলেট,

schoolহবিগঞ্জ সংবাদদাতা: হবিগঞ্জ সদর উপজেলার তরপ উচ্চ বিদ্যালয়ে কাস রুমে প্রবেশ করে প্রধান শিকের উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে একদল সন্ত্রাসীরা। এ ঘটনায় বিদ্যালয়ের শিকরা অনির্দিষ্টকালের  ধর্মঘট পালন করছেন। স্থগিত করা হয়েছে পাঠদান। হামলাকারীদের গ্রেফতারের দাবীতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে বিদ্যালয় ম্যানেজিং কমিটি ও ছাত্র-ছাত্রীবৃন্দ। মঙ্গলবার প্রতিবাদ সভার ডাক দিয়েছে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যরা। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার দুপুরে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার তরপ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত এস এসসির টেস্ট পরীায় অকৃতকার্য হয় স্থানীয় আউশ পাড়া গ্রামের শাহ চান মিয়ার পুত্র শাহ লিটন মিয়া। এ ঘটনায় লিটন মিয়াকে কৃতকার্য করে দেয়ার জন্য বিদ্যালয়ের প্রধান শিক মোস্তাফিজুর রহমানকে বিভিন্ন সময় চাপ সৃষ্টি করে আসছিল লিটন মিয়া ও তার লোকজন।

এক পর্যায়ে গতকাল উল্লেখিত সময়ে লিটনকে কৃতকার্য করতে তার চাচাতো ভাই শাহ উস্তার ও শাহ রায়েলসহ একদল দূর্র্র্বৃত্তরা বিদ্যালয় চলাকালীন সময়ে কাস রুমে প্রবেশ করে জোরপূর্বক লিটনকে কৃতকার্য করতে প্রধান শিককে হুমকি দেয়। এ সময় তিনি লিটনকে কৃতকার্য না করলে তারা উত্তেজিত হয়ে মোস্তাফিজুর রহমানের উপর হামলা চালায়।
পরে তিনি বিষয়টি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্যদের অবহিত করেন। বিষয়টি জানতে পেরে লিটন ও তার চাচাতো ভাইয়েরা উত্তেজিত হয়ে পড়েন।

এ সময় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা হামলাকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। খবর পেয়ে সদর থানার এস আই পার্থ রঞ্জন করের নেতৃত্বে একদল পুলিশ হামলা কারীদের গ্রেফতার করতে ওই এলাকায় অভিযান চালায়। এ ঘটনায় হামলাকারীদের গ্রেফতারের দাবীতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও ছাত্র-ছাত্রীরা।
এদিকে, বিদ্যালয়ের প্রধান শিক মোস্তাফিজুর রহমানের উপর হামলার ঘটনায় বিদ্যালয়ে পাঠদান স্থগিত করে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে বিদ্যালয়ের শিকবৃন্দ।
এ ঘটনায় এলাকায় উত্তেজনা ও সচেতন মহলে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
এ ব্যাপারে সদর থানার ওসি মোঃ ইয়াছিনুল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ স্থানীয়দের সহায়তা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। অভিযোগ পাওয়া গেছে হামলা কারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন

সারাদেশ,সিলেট বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ