শনিবার-২৩শে নভেম্বর, ২০১৯ ইং-৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:০৫, English Version
এমপিওভুক্ত হচ্ছেন আরো শতাধিক শিক্ষক (তালিকাসহ) পয়সারহাট বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে আট দোকান ভস্মিভূত বিয়ের আটদিন আগে তরুনীর লাশ উদ্ধার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে যেন নিজের কোলে লালন করছে প্রকৃতি -তথ্যমন্ত্রী টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম, বিজয়ের মাস থেকে ১২ ঘন্টা সম্প্রচার -তথ্যমন্ত্রী দিনাজপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠিত টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম   — তথ্যমন্ত্রী

হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে কেনাকাটার ফিচার

প্রকাশ: সোমবার, ৬ মে, ২০১৯ , ৫:২০ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপে যুক্ত হতে যাচ্ছে কেনাকাটা করার ফিচার। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্যান জোসে ফেসবুকের ডেভেলপারদের এক সম্মেলনে এমন ঘোষণা দেন সামাজিক যোগাযোগ মাধ্যমটির অন্যতম প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ।

সম্মেলনে জাকারবার্গ জানান, হোয়াটসঅ্যাপ এ এমন ফিচার আসতে যাচ্ছে যার মাধ্যমে অ্যাপ থেকেই কেনাকাটা করতে পারবেন এর ব্যবহারকারীরা। অন্যদিকে ব্যবসা প্রতিষ্ঠানগুলোও সরাসরি তাদের পণ্য প্রদর্শনের সুযোগ পাবেন এখানে।
এদিকে এরইমধ্যে ভারতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে অর্থ পরিশোধের সুবিধা পরীক্ষামূলকভাবে চালু করেছে ফেসবুক। এছাড়াও ‘হোয়াটসঅ্যাপ বিজনেস’ ফিচারও চালু আছে যেখানে ব্যবসায়ীরা তাদের প্রোফাইল এবং যোগাযোগের তথ্য প্রকাশ করতে পারছেন। ফেসবুক সূত্রে জানা যায়, এই হোয়াটসঅ্যাপ বিজনেসেই এমন ফিচার আনা হচ্ছে যেখানে ব্যবসা প্রতিষ্ঠানগুলো সরাসরি তাদের পণ্য প্রদর্শনের সুযোগ পাবেন।

জাকারবার্গ জানান, ভারত এবং বেশ কয়েকটি দেশে পরীক্ষামূলকভাবে চলা হোয়াটসঅ্যাপ পেমেন্টস সেবা খুব শিগগিরই সারাবিশ্বে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ