রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৫০
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলো মন্ত্রণালয় গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক

পুলিৎজারপ্রাপ্ত রয়টার্সের দুই সাংবাদিকের সাজা বহাল

প্রকাশ: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯ , ৭:০২ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মিয়ানমারে কারাবন্দী রয়টার্সের দুই সাংবাদিকের সাজার বিরুদ্ধে করা আপিল খারিজ করে দিয়েছে দেশটির সর্বোচ্চ আদালত।

তাদের সাত বছরের সাজা বহাল রেখেছে দেশটির আদালত। মঙ্গলবার আপিল খারিজ হয়ে গেছে।

রোহিঙ্গা নিপীড়ন নিয়ে সংবাদ প্রকাশ করায় তাদের আটক করে মিয়ানমার।

রয়াটার্সের ওই সাংবাদিকের নাম ওয়া লোন (৩২) ও কিয়াও সো ও (২৮)। তারা চলতি সম্প্রতি সাংবাদিকতার সর্বোচ্চ পুরস্কার পুলিৎজার পান।

রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের অভিযোগ এনে ২০১৭ সালের ১২ ডিসেম্বর ওয়া লোন এবং কিয়াও সো ওকে গ্রেপ্তার করে পুলিশ। তবে সে অভিযোগ তারা অস্বীকার করে আসছে।

আন্তর্জাতিক মানবাধিকার বিষয়ক বিভিন্ন সংগঠন, গণমাধ্যমের স্বাধীনতায় কাজ করা সংগঠনগুলো, জাতিসংঘ এবং যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের সরকার প্রধান ওই সাংবাদিকদ্বয়ের গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ