রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৫১
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলো মন্ত্রণালয় গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক

মিসরে সিসি সরকারের মেয়াদ বাড়াতে গণভোট

প্রকাশ: শনিবার, ২০ এপ্রিল, ২০১৯ , ৫:৫২ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মিসরে প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসি সরকারের শাসনকে আরও সুদৃঢ় করতে শনিবার দেশটিতে গণভোট শুরু হয়েছে। মানবাধিকার সংগঠনগুলোর প্রতিবাদ সত্ত্বেও তিন দিনব্যাপী এই ভোট গ্রহণের মধ্য দিয়ে সংবিধান পরিবর্তনকে মঞ্জুর করা হবে বলে ধারণা করা হচ্ছে। এই পরিবর্তনের ফলে আরব বিশ্বের সবচেয়ে বড় এ দেশে সিসির মেয়াদ অন্তত ২০২৪ সাল পর্যন্ত বাড়ানো হবে।

ভোটের পর সংবিধান সংশোধন করে ৬৪ বছর বয়সী সিসি নতুন করে আরো ছয় বছর মেয়াদে দেশ শাসনের সুযোগ পাবেন। এর মাধ্যমে বিচার বিভাগের ওপর তার নিয়ন্ত্রণও আরো বাড়বে এবং এটা সামরিক বাহিনীকে রাজনৈতিক ক্ষেত্রে অধিকতর প্রভাব বিস্তারের সুযোগ করে দিবে।
খবর এএফপি

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ