বৃহস্পতিবার-২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৪১, English Version
লালমনিরহাটের কালীগঞ্জে এক শিক্ষকের জেল জরিমানা হওয়া সত্বে ….. ফুলবাড়ীতে ফাইনাল খেলা উদ্বোধন করলেন এমপি আলহাজ্ব পনির উদ্দিন আহম্মেদ শিল্পে নতুন বিদেশি বিনিয়োগের প্রস্তাব আসছে -শিল্পমন্ত্রী সঞ্চয়পত্রের মুনাফার হার কমানো হয়নি – সঞ্চয় অধিদপ্তর এখন থেকে জাতীয় ভাওয়াইয়া উৎসব কুড়িগ্রামে অনুষ্ঠিত হবে -সংস্কৃতিমন্ত্রী দূষণ রোধ এবং জলবায়ু পরিবর্তন অভিঘাত মোকাবিলায় ইউএসএইড এর সহায়তা চাইলেন পরিবেশ মন্ত্রী নভেম্বরের মধ্যে লক্ষ্মীপুরে ‘মুজিববর্ষ স্মারক গুচ্ছগ্রাম’ – ভূমিমন্ত্রী

তাইওয়ানে শক্তিশালী ভূমিকম্প

প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯ , ২:০৮ অপরাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: তাইওয়ানে বৃহস্পতিবার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৬.০। এতে বিভিন্ন ভবন কেঁপে ওঠে এবং যানবাহন চলাচল বিঘিœত হয়। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা এ কথা জানায়।  প্রতিবেদনে বলা হয়, ভূমিকম্পে রাজধানী তাইপেতে উঁচু বিভিন্ন ভবন জোরে কেঁপে ওঠে। এদিকে তাইওয়ানের পূর্বাঞ্চলীয় ইলান কাউন্টিতে ভূমিকম্পে আতংকিত হয়ে পড়া অনেক শিক্ষার্থী তাদের শ্রেণিকক্ষ থেকে দ্রুত বেরিয়ে যায়।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ভূমিকম্পটি পুরো দ্বীপরাষ্ট্রে অনুভূত হয়। ভূমিকম্পের ফলে সৃষ্ট পাথর ধসের কারণে ইলান ও হুয়ালিয়েনকে সংযুক্ত করা একটি মহাসড়ক বন্ধ করে দেয়া হয়। ভূমিকম্পটি তাইওয়ানের পূর্বাঞ্চলীয় হুয়ালিয়েন কাউন্টির ভূপৃষ্ঠের ১৯ কিলোমিটার গভীরে স্থানীয় সময় বেলা ১টা ১মিনিটে আঘাত হানে। তবে এতে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এদিকে তাইওয়ানের কেন্দ্রীয় আবহাওয়া সংস্থা জানায়, রিখটার স্কেলে ভূমিকম্পটির তীব্রতা ছিল ৬.১।
খবর এএফপি

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ