সোমবার-১৮ই নভেম্বর, ২০১৯ ইং-৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:০৩, English Version
সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা প্রকাশ মিয়ানমারের পেঁয়াজ টিসিবিতে বিক্রি শুরু, কেজি ৪৫ টাকা লালপুরে নিজের পাওয়ার ট্রলির চাপায় চালক নিহত! আরামকোর দাম দেড় লক্ষ কোটি ডলার ছাড়িয়ে প্রধানমন্ত্রীর গ্রান্ড দুবাই এয়ারশো ২০১৯-এ যোগদান পার্বতীপুরে গ্রামীণ অবকাঠামোর উন্নয়নে ৫৬ প্রকল্পের কাজ শুরু ৩ হাজার ২ জন অতিদরিদ্র নারী-পুরুষের কর্মসংস্থান চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার শিবগঞ্জ আদর্শ হাসপাতালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডা: মাহাফুজ জামান এমবিবিএস এমডি

নুসরাত হত্যাকারীদের শাস্তি দাবিতে গাইবান্ধায় মৌন প্রতিবাদ

প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯ , ১০:১০ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,
ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ নুসরাতসহ সারা দেশে শিশু ধর্ষণ, নির্যাতন ও হত্যা বন্ধ এবং দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গাইবান্ধায় মৌন প্রতিবাদ কর্মসূচী পালিত হয়েছে।
আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার জেলা শহরের আসাদুজ্জামান মার্কেটের সামনে ডিবি রোড়ে বাংলাদেশ শিশু একাডেমি গাইবান্ধা, প্লান ইন্টারন্যাশনাল, সেভ দ্যা চিলড্রেনে সহযোহিতায় ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) গাইবান্ধা জেলা এই প্রতিবাদ করে।
এই সময় উপস্থিত ছিলেন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) জেলা কমিটির সভাপতি মেহেদী হাসান অন্তর, সহ-সভাপতি তাসকিনা জামান তমা, যুগ্ন সাধারণ সম্পাদক মনিরা ফেরদৌস, শিশু গবেষক ফররুক আহম্মেদ, শিশু সাংবাদিক সানজিনা আক্তার সোনিয়া, শিশু সাংসদ সদস্য মো. মেহেদী হাসান, জেলা ভলান্টিয়ার শ্রাবণী রহমান ও মনির হোসেন মিলন প্রমুখ।এ প্রতিবাদীরা প্রতিবাদ কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী বরাবর একটি স্বারকলিপি প্রদান করে।
উক্ত স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, সম্প্রতি আমাদের দেশের বিভিন্ন অঞ্চলে দিনদিন শিশুর প্রতি সহিংসতা এবং নির্যাতন বেড়েই চলেছে। পত্র-পত্রিকা খুললেই শিশু নির্যাতন এবং শিশুর প্রতি সহিংসতা খবর আমরা প্রতিনিয়ত দেখতে পাচ্ছি। এসব নির্যাতনের খবর দেখে আমরা শিশুরা আতংকিত হয়ে পড়েছি। ২০১৮ সালের জানুয়ারি হতে ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত খবর থেকে আমরা দেখেছি ৫২৭ জন শিশু ধর্ষণের শিকার হয়েছে। আর এ বছর জানুয়ারি হতে মার্চ পর্যন্ত ১৪৫ জন ধর্ষণ ও ৪১৪ জন শিশু অন্যান্য নির্যাতনের শিকার হয়েছে। বিগত বছরের তুলনায় এ বছর প্রথম তিনমাসেই শিশু ধর্ষণ আরো বেড়েছে।
সম্প্রতি নুসরাত হত্যাকান্ড যেন মধ্যযুগের বর্বরতাকেও হার মানায়। নুসরাত হত্যার ভয়াবহতা ও নির্মমতা আমাদেরকে আতংকিত করে তুলেছে। আমরা দেখেছি শিশু ধর্ষণ ও শিশু নির্যাতন রোধে নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির রায় হলেও তার যথাযথ বাস্তবায়নের অভাব। আমরা ৬৪ জেলার সকল শিশুদের পক্ষ থেকে নুরসরাতসহ এ পর্যন্ত ঘটে যাওয়া সকল শিশু নির্যাতন ও ধর্ষণের তীব্র নিন্দা জানাচ্ছি। ধর্ষণসহ অন্যান্য নির্যাতনের শিকার শিশুদের সু-চিকিৎসা নিশ্চিত করার পাশাপাশি তাদের জীবনের নিরাপত্তা প্রদান করার জন্য আপনার নিকট বিশেষভাবে অনুরোধ করছি। ধর্ষক এবং জরিত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
পরিশেষে বাংলাদেশের সকল শিশুর পক্ষ থেকে দেশে নুসরাতের হত্যাকাণ্ড, অন্যান্য শিশু ধর্ষণ ও নির্যাতন বন্ধসহ এহেন অপরাধে জরিত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় এন দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের বিনীত অনুরোধ করছি।
পরে মৌন প্রতিবাদ কর্মসূচী শেষে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন তারা।
আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ