রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:১৪
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলো মন্ত্রণালয় গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক

জাপানের এফ-৩৫ যুদ্ধবিমান বিধ্বস্ত

প্রকাশ: বুধবার, ১০ এপ্রিল, ২০১৯ , ১১:১২ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রশান্ত মহাসাগরে জাপানের একটি এফ-৩৫ স্টিলথ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার বিমানটি নিখোঁজের পর বুধবার এর ধ্বংসাবশেষের খোঁজ পাওয়া গেছে। জাপানের সামরিক কর্মকর্তারা জানিয়েছেন, বিমানটির পাইলট এখনো নিখোঁজ আছে। সাগরে খোঁজ অভিযান চালানোর সময় বিমানটি ধ্বংসাবশেষের অংশ পাওয়া যায়।

এক বছরেরও কম সময়ের আগের তৈরি বিমানটির কীভাবে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে এবং কীভাবে এটি ধ্বংস হয়েছে সে ব্যাপারে কোনো তথ্য এখনো জানা যায়নি। বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাত ৭টা ২৭ মিনিটে যুদ্ধবিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এটি জাপানের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মিসাওয়া থেকে ১৩৫ কিলোমিটার উড়ে এসেছিল। মিসাওয়া বিমান ঘাঁটি থেকে উড্ডয়নের প্রায় ৩০ মিনিটের মাথায় এর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। জাপানের সরকারি সংবাদমাধ্যম এনএইচকে জানিয়েছে, এর আগে বিমানটির কোনো সমস্যার কথা জানা যায়নি। ৪০ বছরের পাইলটের খোঁজে উদ্ধারকারী দল কাজ করছে। পুরনো এফ-৪ সিরিজের যুদ্ধবিমানের স্থলাভিষিক্ত করতে ৯ কোটি মার্কিন ডলার খরচ করে এফ-৩৫ বিমান কিনেছে জাপান। প্রতিরক্ষামন্ত্রী তাকেশি ইওয়া জানিয়েছেন, এ ঘটনার পর বাকি ১২টি এফ-৩৫ যুদ্ধবিমান মিসাওয়া ঘাঁটিতে সাময়িকভাবে গ্রাউন্ডেড করা হয়েছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ