মঙ্গলবার-১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং-২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:২৩
মানুষের সেবা করার ব্রত নিয়েই কাজ করে যাচ্ছি : প্রধানমন্ত্রী পার্বতীপুরে ৫হাজার বৃক্ষ বিতরণ মহিমাগঞ্জ ইউপি’র উপ-নির্বাচনে রুবেল আমিন শিমুল চেয়ারম্যান নির্বাচিত অভিবাসন ব্যয় কমানোর লক্ষ্যে কাজ করছে সরকার — প্রবাসী কল্যাণ মন্ত্রী ফুলবাড়ীর এলুয়াড়ী ইউপির চত্ত্বরে কমিউনিটির সদস্যদের সাথে কমিউনিটি সাপোর্ট গ্রুপের পরামর্শ সভা অনুষ্ঠিত॥ বিচারাধীন মামলার রায়কে প্রভাবিত করতে পারে এমন কোনো বিষয় গণমাধ্যমে প্রকাশ না করার অনুরোধ সারাদেশে নতুন ৬৫৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

এবার বন্ধ হচ্ছে গুগল প্লে আর্টিস্ট হাব

প্রকাশ: সোমবার, ৮ এপ্রিল, ২০১৯ , ৫:০০ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ‘গুগল প্লাস’ এবং ‘ইনবক্স বাই জিমেইল’ সার্ভিস বন্ধের পর এবার আরও একটি সার্ভিস বন্ধ করার ঘোষণা দিয়েছে গুগল। সংস্থাটি এক ঘোষণা জানিয়েছে, আগামী ৩০ এপ্রিল থেকে গুগল প্লে আর্টিস্ট হাব পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

২০১২ সালে গুগলের এই সার্ভিসটি চালু হয়েছিল। এই সার্ভিসটির মাধ্যমে গায়ক-গায়িকারা গান রেকর্ড করে এখানে আপলোড করতে পারতেন। গানের এনগেজমেন্টের ওপর গুগলের পক্ষ থেকে একটি নির্দিষ্ট পরিমাণ টাকাও দেয়া হয় গায়ক বা গায়িকাকে।
এই সার্ভিসটি বন্ধ হয়ে যাবার কারণে আগামী ৩০ এপ্রিল থেকে ইতোমধ্যে সাইন-আপ করা আর্টিস্টরা আর কোনও কন্টেন্ট আপলোড, এডিট বা ডিলিট করতে পারবেন না। একইসঙ্গে তাদের মিউজিক গুগল প্লে মিউজিক বা গুগল প্লে স্টোরেও দেখা যাবে না। পরে গানের জনপ্রিয়তার ওপর ভিত্তি করে ৩১ মে সব গায়ক-গায়িকাকে টাকা দেয়া হবে। এরপর ৩১ জুলাই এই সার্ভিসটি পুরোপুরি ডিলিট করা হবে।

এদিকে এরই মধ্যে আর্টিস্ট হাব কন্টেন্ট অ্যাকাউন্ট নিবন্ধন করে দিয়েছে গুগল এবং যারা আগ্রহী তাদের ইউটিউবে সাইন-আপ করার পরামর্শ দিচ্ছে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ