শনিবার-২৩শে নভেম্বর, ২০১৯ ইং-৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৩৭, English Version
এমপিওভুক্ত হচ্ছেন আরো শতাধিক শিক্ষক (তালিকাসহ) পয়সারহাট বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে আট দোকান ভস্মিভূত বিয়ের আটদিন আগে তরুনীর লাশ উদ্ধার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে যেন নিজের কোলে লালন করছে প্রকৃতি -তথ্যমন্ত্রী টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম, বিজয়ের মাস থেকে ১২ ঘন্টা সম্প্রচার -তথ্যমন্ত্রী দিনাজপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠিত টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম   — তথ্যমন্ত্রী

এবার বন্ধ হচ্ছে গুগল প্লে আর্টিস্ট হাব

প্রকাশ: সোমবার, ৮ এপ্রিল, ২০১৯ , ৫:০০ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ‘গুগল প্লাস’ এবং ‘ইনবক্স বাই জিমেইল’ সার্ভিস বন্ধের পর এবার আরও একটি সার্ভিস বন্ধ করার ঘোষণা দিয়েছে গুগল। সংস্থাটি এক ঘোষণা জানিয়েছে, আগামী ৩০ এপ্রিল থেকে গুগল প্লে আর্টিস্ট হাব পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

২০১২ সালে গুগলের এই সার্ভিসটি চালু হয়েছিল। এই সার্ভিসটির মাধ্যমে গায়ক-গায়িকারা গান রেকর্ড করে এখানে আপলোড করতে পারতেন। গানের এনগেজমেন্টের ওপর গুগলের পক্ষ থেকে একটি নির্দিষ্ট পরিমাণ টাকাও দেয়া হয় গায়ক বা গায়িকাকে।
এই সার্ভিসটি বন্ধ হয়ে যাবার কারণে আগামী ৩০ এপ্রিল থেকে ইতোমধ্যে সাইন-আপ করা আর্টিস্টরা আর কোনও কন্টেন্ট আপলোড, এডিট বা ডিলিট করতে পারবেন না। একইসঙ্গে তাদের মিউজিক গুগল প্লে মিউজিক বা গুগল প্লে স্টোরেও দেখা যাবে না। পরে গানের জনপ্রিয়তার ওপর ভিত্তি করে ৩১ মে সব গায়ক-গায়িকাকে টাকা দেয়া হবে। এরপর ৩১ জুলাই এই সার্ভিসটি পুরোপুরি ডিলিট করা হবে।

এদিকে এরই মধ্যে আর্টিস্ট হাব কন্টেন্ট অ্যাকাউন্ট নিবন্ধন করে দিয়েছে গুগল এবং যারা আগ্রহী তাদের ইউটিউবে সাইন-আপ করার পরামর্শ দিচ্ছে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ