শনিবার-২৩শে নভেম্বর, ২০১৯ ইং-৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৪৯, English Version
এমপিওভুক্ত হচ্ছেন আরো শতাধিক শিক্ষক (তালিকাসহ) পয়সারহাট বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে আট দোকান ভস্মিভূত বিয়ের আটদিন আগে তরুনীর লাশ উদ্ধার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে যেন নিজের কোলে লালন করছে প্রকৃতি -তথ্যমন্ত্রী টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম, বিজয়ের মাস থেকে ১২ ঘন্টা সম্প্রচার -তথ্যমন্ত্রী দিনাজপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠিত টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম   — তথ্যমন্ত্রী

মাদ্রাসাছাত্রীর গায়ে আগুন দেওয়ার ঘটনাটি দুঃখজনক : শিক্ষামন্ত্রী

প্রকাশ: সোমবার, ৮ এপ্রিল, ২০১৯ , ৩:২১ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ফেনীর সোনাগাজীর সেই মাদ্রাসাছাত্রীকে দেখতে গিয়ে শিক্ষামন্ত্রী দিপু মনি বলেছেন, মাদ্রাসাছাত্রীর গায়ে আগুন দেওয়ার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। যথাযথ তদন্ত করে দোষীদের অবশ্যই বিচার করা হবে। আজ রবিবার রাত সাড়ে ৮টার দিকে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

এদিকে, তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ঢাকা মেডিকেলের চিকিৎসক। তার চিকিৎসায় ৮ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। ঘটনায় অভিযুক্ত অধ্যক্ষ সিরাজউদ্দৌল্লাকে অব্যাহতি দিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ।

ফেনীর মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে কেন্দ্রে গিয়েছিলেন উচ্চ শিক্ষার আরেক ধাপ পেরিয়ে আলোকিত জীবন গড়ার স্বপ্ন নিয়ে। কিন্তু কিছু মানুষের প্রতিহিংসার শিকার হয়ে আগুনে ঝলসে গিয়ে সেই রাফিকে এখন লড়তে হচ্ছে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউ’তে ভর্তি রাফির চিকিৎসায় গঠন করা হয়েছে ৮ সদস্যের মেডিকেল বোর্ড। চিকিৎসার খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রীও, দিয়েছেন সব ধরনের সহায়তার নির্দেশ। তবে শরীরের ৮০ শতাংশের বেশি পুড়ে যাওয়ায় রাফির অবস্থা আশঙ্কাজনক বলেই জানালেন চিকিৎসকরা।

সামন্ত লাল সেন বলেন, মেডিকেল বোর্ড গঠন করেছি, আমরা তাকে আইসিইউতে রেখেছি, বার্ন আছে, তবে এটা খুবই মেজর বার্ন হয়েছে। সরকারের কাছ থেকে নির্দেশ আছে, যা কিছু লাগে আমরা তা দিয়ে দেখবো।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ