রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:০১
পাঠ্যবইয়ে মশাবাহিত রোগের সমস্যার সমাধান অর্ন্তভুক্ত করতে হবে   — এলজিআরডি মন্ত্রী সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

গাছেই সন্তান জন্মদান!

প্রকাশ: রবিবার, ৭ এপ্রিল, ২০১৯ , ৫:৩৯ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সম্প্রতি মোজাম্বিকে সাইক্লোন ইদাই আঘাত হানে। এই সাইক্লোনের পর দেশটি বন্যায় প্লাবিত হয়। এ সময় বাঁচতে সন্তানসম্ভবা এক নারী আম গাছে আশ্রয় নেন। ওই নারীর নাম আমেলিয়া। গাছে থাকা অবস্থায় প্রসব বেদনা উঠে তার। সেখানেই এক কন্যাসন্তানের জন্ম দেন তিনি।

জানা গেছে, ওই কন্যাসন্তানের নাম রাখা হয়েছে সারা। ঘটনার দুদিন পর আমেলিয়ার প্রতিবেশীরা তার দুই সন্তানসহ তাকে উদ্ধার করে।

আমেলিয়া জানান, তিনি তার দুই বছরের ছেলেকে নিয়ে বাসায় ছিলেন। হঠাৎ ঘরের মধ্যে পানি প্রবেশ করা শুরু করলে উপায় না দেখে একটি গাছে উঠে পড়েন তিনি।

মা ও সদ্য জন্ম নেয়া সন্তান সুস্থ আছে।

প্রসঙ্গত, গত মাসে মোজাম্বিকে সাইক্লোন ইদাইয়ের আঘাতে ৯০০-র বেশি মানুষের মৃত্যু হয়।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ