রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৫০
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলো মন্ত্রণালয় গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক

তৃতীয় হামলার পরিকল্পনা ছিল নিউজিল্যান্ডের সেই বন্দুকধারীর

প্রকাশ: বুধবার, ২০ মার্চ, ২০১৯ , ৪:২৮ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলাকারী সেই ব্রেনটন হ্যারিসন ট্যারেন্টের তৃতীয় আরেকটি স্থানে হামলার পরিকল্পনা ছিল বলে জানিয়েছে দেশটির পুলিশ। কিন্তু তার আগেই তাকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, আল-নূর ও লিনউড মসজিদে হত্যাযজ্ঞের পর তৃতীয় স্থানে হামলা চালাতে যাচ্ছিল সেই বন্দুকধারী। কিন্তু তার আগেই পুলিশ তাকে সনাক্ত করে ও ধরে ফেলে।
বুধবার সকালে গণমাধ্যমকে এ কথা বলেন দেশটির পুলিশ কমিশনার মাইক বুশ।
এ সময় তিনি হামলাকারীকে দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করায় পুলিশ কর্মকর্তাদের ভূয়সী প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান।

মাইক বুশ বলেন, কোথায় হামলা চালাতে যাচ্ছিলো সে বিষয়ে আমি বিস্তারিত বলছি না। আমি অন্যদের মানসিকভাবে আঘাত করতে চাই না। তাছাড়া এটা আদালতে বিচারাধীন বিষয়। তবে সে কোথায় হামলা চালাতে যাচ্ছিলো তা আমরা নিশ্চিত হয়েছি। আর পথেই তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি।

উল্লেখ্য, গত ১৫ মার্চ জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলা চালিয়ে অন্তত ৫০ জন মুসল্লিকে হত্যা করে এক বন্দুকধারী। ওই বন্দুকধারী অস্ট্রেলিয়ার নাগরিক বলে জানা গেছে, যার নাম ব্রেনটন হ্যারিসন ট্যারেন্ট।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ