রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৫৪
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলো মন্ত্রণালয় গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক

সমাধিস্থ করা হচ্ছে ক্রাইস্টচার্চ হামলায় নিহতদের

প্রকাশ: বুধবার, ২০ মার্চ, ২০১৯ , ৪:২৬ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের সমাধিস্থ করা শুরু হয়েছে। গত শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর হামলায় প্রাণ হারান ৫০ জন। মসজিদে নামাজরত অবস্থায় তাদের উপর হামলায় চালিয়েছিল অস্ট্রেলীয় শ্বেতাঙ্গ নাগরিক ব্রেন্টন ট্যারেন্ট (২৮)।

হামলায় নিহতদের মধ্যে আছেন গত বছর শরণার্থী হিসেবে নিউজিল্যান্ডে আসা খালেদ মুস্তফা (৪৪) ও তার ছেলে হামজা (১৬)। তাদের প্রথম সমাধিস্থ করা হয়েছে।
লিনউড ইসলামিক সেন্টারের পাশের সমাধিক্ষেত্রে তাদের দাফন সম্পন্ন হয়েছে। গত শুক্রবার ক্রাইস্টচার্চের যে দুটি মসজিদে হামলা চালানো হয় এটি তার একটি।

ইসলামিক রীতি অনুযায়ী মরদেহ যতদ্রুত সম্ভব দাফন করতে হয়। কিন্তু ক্রাইস্টচার্চ হামলায় নিহতদের পরিচয় শনাক্তকরণের জন্য পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে সময় বেশি লাগছে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ