রবিবার-২৬শে জানুয়ারি, ২০২০ ইং-১৩ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:০০, English Version
ধর্ষণ রুখতে অভিনব উদ্যোগ, সাইকেল নিয়ে প্রচারে ছাত্রী এবার নাগরিকত্ব আইনের বিরোধিতায় প্রস্তাব পাস রাজস্থান বিধানসভায় সরিষাবাড়ীতে যৌতুকের দাবিতে গৃহবধূ নির্যাতনের অভিযোগ পোরশা সীমান্তে নিহত বাংলাদেশির লাশ ৩ দিন পর ফেরত দিল বিএসএফ অজয় চক্রবর্তী পদ্মভূষণ, কঙ্গনা পেলেন পদ্মশ্রী বেনাপোল চেকপোষ্টে তল্লাশি চালিয়ে ভারতীয় ঔষধ উদ্ধার জনগণের মন থেকে কর প্রদানের ভীতি দূর করার আহ্বান —জনপ্রশাসন  প্রতিমন্ত্রী

মার্কিন সেনাদের ‘নাকের ডগাতেই’ থাকতেন মোল্লা ওমর

প্রকাশ: সোমবার, ১১ মার্চ, ২০১৯ , ৪:৫৫ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: তালেবান নেতা মোল্লা ওমরকে ধরিয়ে দেয়ার জন্য যুক্তরাষ্ট্র মোটা অংকের পুরস্কার ঘোষণা করেছিল। তবে আফগানিস্তানের একটি মার্কিন সামরিক ঘাঁটির কাছেই একেবারে ‘নাকের ডগায়’ নিশ্চিন্তে এক যুগ বসবাস করেছেন তিনি।

হল্যান্ডের অনুসন্ধানি সাংবাদিক বেট্টে ড্যামের লেখা ‘দ্যা সিক্রেট লাইফ অব মোল্লা ওমর’ বইয়ে এসব চাঞ্চল্যকর তথ্য প্রকাশিত হয়েছে। বেট্টে ড্যামের লেখা বইটি গতমাসে ডাচ ভাষায় প্রকাশিত হয়েছে এবং শিগগিরই এর ইংরেজি ভার্সন বাজারে আসছে।

মার্কিন বা আফগান সরকারের ঘাঁটির কাছে বাস করলেও তাদের হামলায়ও মোল্লা ওমরের মৃত্যু হয়নি। তার স্বাভাবিক মৃত্যু হয়েছে।

২০০১ সালে আফগানিস্তানে মার্কিন আগ্রাসনে তালেবান সরকারের পতনের পর আত্মগোপনে চলে যান মোল্লা ওমর। এরপর থেকে মোল্লা ওমর পাকিস্তানে পালিয়ে গেছেন বলে যুক্তরাষ্ট্র দাবি করে আসলেও তিনি কখনোই পাকিস্তানে যাননি। এরপর থেকে মোল্লা ওমর তার নিজ প্রদেশ জাবুলে অবস্থিত একটি বড় মার্কিন সামরিক ঘাঁটি থেকে তিন মাইল দূরে বসবাস করেছেন।

মোল্লা ওমরের মাথার দাম ঘোষণা করা হয় এক কোটি ডলার। একবার মার্কিন সেনারা ওই বাড়িটিতে তল্লাশিও চালিয়েছিল কিন্তু তাও তারা তাঁকে খুঁজে পায়নি!সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ