রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৪৯
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলো মন্ত্রণালয় গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক

মার্কিন সেনাদের ‘নাকের ডগাতেই’ থাকতেন মোল্লা ওমর

প্রকাশ: সোমবার, ১১ মার্চ, ২০১৯ , ৪:৫৫ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: তালেবান নেতা মোল্লা ওমরকে ধরিয়ে দেয়ার জন্য যুক্তরাষ্ট্র মোটা অংকের পুরস্কার ঘোষণা করেছিল। তবে আফগানিস্তানের একটি মার্কিন সামরিক ঘাঁটির কাছেই একেবারে ‘নাকের ডগায়’ নিশ্চিন্তে এক যুগ বসবাস করেছেন তিনি।

হল্যান্ডের অনুসন্ধানি সাংবাদিক বেট্টে ড্যামের লেখা ‘দ্যা সিক্রেট লাইফ অব মোল্লা ওমর’ বইয়ে এসব চাঞ্চল্যকর তথ্য প্রকাশিত হয়েছে। বেট্টে ড্যামের লেখা বইটি গতমাসে ডাচ ভাষায় প্রকাশিত হয়েছে এবং শিগগিরই এর ইংরেজি ভার্সন বাজারে আসছে।

মার্কিন বা আফগান সরকারের ঘাঁটির কাছে বাস করলেও তাদের হামলায়ও মোল্লা ওমরের মৃত্যু হয়নি। তার স্বাভাবিক মৃত্যু হয়েছে।

২০০১ সালে আফগানিস্তানে মার্কিন আগ্রাসনে তালেবান সরকারের পতনের পর আত্মগোপনে চলে যান মোল্লা ওমর। এরপর থেকে মোল্লা ওমর পাকিস্তানে পালিয়ে গেছেন বলে যুক্তরাষ্ট্র দাবি করে আসলেও তিনি কখনোই পাকিস্তানে যাননি। এরপর থেকে মোল্লা ওমর তার নিজ প্রদেশ জাবুলে অবস্থিত একটি বড় মার্কিন সামরিক ঘাঁটি থেকে তিন মাইল দূরে বসবাস করেছেন।

মোল্লা ওমরের মাথার দাম ঘোষণা করা হয় এক কোটি ডলার। একবার মার্কিন সেনারা ওই বাড়িটিতে তল্লাশিও চালিয়েছিল কিন্তু তাও তারা তাঁকে খুঁজে পায়নি!সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ