বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ছাত্রলীগের হস্তক্ষেপে হাবিপ্রবি  সংলগ্ন মেস ভাড়া সহনীয় পর্যায়ে 

ছাত্রলীগের হস্তক্ষেপে হাবিপ্রবি  সংলগ্ন মেস ভাড়া সহনীয় পর্যায়ে 
হাসনাত সানি, হাবিপ্রবি প্রতিনিধি :
উত্তরবঙ্গের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি)  অনাবাসিক শিক্ষার্থীদের দীর্ঘদিনের চাওয়া পাওয়ার অবসান ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের  আবাসন সংকট থাকায়  বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাশেঁরহাট  এলাকায় অধিকাংশ শিক্ষার্থীদের মেসে অবস্থান করতে হয়। মেস মালিকদের অতিরিক্ত ভাড়া গ্রহণের প্রেক্ষিতে শিক্ষার্থীদের অনেক দিনের দাবি এই মেস ভাড়া কমানো ও সঠিক ভাড়া নির্ধারণ করা। প্রশাসনের সাথে অনেকবার কথা বলে এর সমাধান মেলেনি। সর্বশেষ  বাংলাদেশ  ছাত্রলীগ, হাজী মোহাম্মদ দানেশ বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মী,বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয়   প্রশাসনের  যৌথ হস্তক্ষেপে এই ভাড়া সহনীয় পর্যায়ে এসেছে।
১৯ জুলাই এক বিজ্ঞপ্তিতে এই ভাড়া কমানোর বিষয়ে নির্দেশনা দেওয়া হয়। সেখানে ক্যাম্পাস থেকে মেসের দূরত্ব, পারিপার্শ্বিক অবস্থান ও বিভিন্ন মেসের ধরন অনুযায়ী ভাড়া নির্ধারণ করা হয়।
প্রকাশিত বিজ্ঞপ্তির মধ্যে উল্লেখযোগ্য কিছু নির্দেশনা-
১.ছেলে /মেয়ে যাদের মেস ভাড়া নোটিশের তুলনায় কম তাদের আগের মেস ভাড়া বহাল থাকবে।
২.সকল  মেসের উন্নয়ন ফি – ৪০০ টাকা।
৩.এক বছর মেয়াদী চুক্তি বাতিল মেস ছাড়ার এক মাস পূর্বে  মেস মালিককে অবহিত করতে হবে।
৪.বিশ্ববিদ্যালয় হতে দূরত্ব ও যাবতীয় সুযোগ-সুবিধা দেখে শিক্ষার্থীরা রেঞ্জ  অনুযায়ী  ভাড়া নির্ধারণ করে নিবে।
মেস ভাড়া কমিয়ে আনায় স্টুডেন্ট মেসের শিক্ষার্থী  মাইমুনা ফায়জা মনীষা বলেন,  ” বাঁশের হাটের মেস ভাড়া অনেক বেশি ছিলো।মেস ভাড়া কমায় আমরা সাধারণ শিক্ষার্থীরা সত্যিই উপকৃত হয়েছি।ছাত্রলীগের ভাইদের অনেক ধন্যবাদ মেস ভাড়া কমানোর উদ্যোগ নেয়ার জন্য “।বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করতে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীদের মধ্যে  ধনেশ চন্দ্র পাল, শফিকুল ইসলাম সজল, মো: রিয়াদ খান , রাসেল আলভী, মোস্তফা জামান, মির্জা সৌরভ, আলম শিকদার, রাহাত , মাসুদ রানা মিঠু, মুরসালিন বাপ্পি, দিপু রায়, আশিক,মিরাজ,তাজু,জিসান,শুভ্র ,মঈন ,সুমন,দিদার, সাকিব, উত্তম পাল , শাহারুল, নাহিদ, আদিত্য,রাকিব, রাব্বুল , আশরাফুল , মুন্না , আল-আমিন সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন