শুক্রবার-২২শে নভেম্বর, ২০১৯ ইং-৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৫০, English Version
এমপিওভুক্ত হচ্ছেন আরো শতাধিক শিক্ষক (তালিকাসহ) পয়সারহাট বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে আট দোকান ভস্মিভূত বিয়ের আটদিন আগে তরুনীর লাশ উদ্ধার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে যেন নিজের কোলে লালন করছে প্রকৃতি -তথ্যমন্ত্রী টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম, বিজয়ের মাস থেকে ১২ ঘন্টা সম্প্রচার -তথ্যমন্ত্রী দিনাজপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠিত টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম   — তথ্যমন্ত্রী

রাবির সাবেক অধ্যাপক ছদরুদ্দিন আর নেই

প্রকাশ: রবিবার, ২৪ জুলাই, ২০১৬ , ১০:৪৪ পূর্বাহ্ণ , বিভাগ : Uncategorized,

Prof. Sadaruddin Ahmad Chowdhuryরাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ও বিশিষ্ট ভাষা সংগ্রামী ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী (৮৬) শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। শনিবার বিকেলে ঢাকার একটি হাসপাতালে তার মৃত্যু হয় (ইন্না…রাজিউন)। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি তিন কন্যা রেখে গেছেন।
রাবিতে অধ্যাপনাকালে তিনি সিনেট ও সি-িকেট সদস্যসহ অন্যান্য কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেন। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন উপাচার্য ছিলেন।
অধ্যাপক ছদরুদ্দিন আহমদ চৌধুরীর মৃত্যুতে রাবির উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান গভীর শোক প্রকাশ করেছেন।
রাবিসহ বাংলাদেশে পদার্থ বিজ্ঞান বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণায় অধ্যাপক চৌধুরীর অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন। উপাচার্য ও উপ-উপাচার্য মরহুমের শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনাও জ্ঞাপন করেন।

আপনার মতামত লিখুন

Uncategorized বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ