রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৫১
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলো মন্ত্রণালয় গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক

পাকিস্তানের F-16 ব্যবহার নিয়ে যুক্তরাষ্ট্রকে প্রমাণ দিল ভারত

প্রকাশ: বুধবার, ৬ মার্চ, ২০১৯ , ৫:১৫ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: ভারতীয় বিমানের উপর যুক্তরাষ্ট্রের তৈরি F-16 যুদ্ধবিমান দিয়ে হামলা চালিয়েছিল পাকিস্তান। বিষয়টি পাকিস্তান অস্বীকার করলেও ভারত এর প্রমাণ দিয়েছে যুক্তরাষ্ট্রের কাছে।

দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজীত দোভাল মঙ্গলবার মার্কিন রাষ্ট্রীয় সুরক্ষা পরামর্শদাতা জন বাল্টনের সঙ্গে কথা বলেন। এসময় পাকিস্তানের F-16 দিয়ে হামলার বিষয়ে দোভাল আমেরিকাকে বেশ কিছু প্রমাণ দিয়েছেন বলে ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে।
ভারতের বিরুদ্ধে অভিযানে কেন F-16 ব্যবহার করা হল তা নিয়ে আগেই প্রশ্ন তুলেছিল যুক্তরাষ্ট্র। ভারতের দেওয়া প্রমাণের ভিত্তিতে যুক্তরাষ্ট্র পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে পারে বলে মনে করা হচ্ছে। প্রমাণ হিসাবে, নয়াদিল্লি যুক্তরাষ্ট্রকে যুদ্ধ বিমানের উপর AIM-120-র টুকরোগুলি দেখিয়েছে।

মনে করা হচ্ছে, ভারতের এই প্রমাণ যুক্তরাষ্ট্রের হাতে তুলে দেওয়ার পর পাকিস্তানকে আবারও প্রশ্নের মুখে পরতে হতে পারে। এর পাশাপাশি যুক্তরাষ্ট্র পাকিস্তানকে জঙ্গি দমনের বিষয় কড়া পদক্ষেপ নেওয়ার কথাও বলতে পারে বলে ধারনা। অন্যদিকে এখনও পাকিস্তান দাবি করে এসেছে তারা F-16 বিমান ব্যবহার করেনি। এর পাশাপাশি পাকিস্তান বরাবার দাবি করে এসেছে যে তারা জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে কাজ করে এসেছে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ