রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:১৩
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলো মন্ত্রণালয় গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক

যৌন নির্যাতনে ভ্যাটিকানের অস্ট্রেলিয়ান কার্ডিনাল দোষী সাব্যস্ত

প্রকাশ: বুধবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ , ৫:০৯ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: শিশুদের ওপর যৌন নিপীড়নের দায়ে দোষী সাব্যস্ত হলেন অস্ট্রেলিয়ান কার্ডিনাল জর্জ পেল। শীর্ষস্থানীয় ক্যাথলিক সেই পাদ্রী পোপদের নির্বাচিত হতে সহায়তা করেছিলেন এবং ভ্যাটিকানের আর্থিক বিষয়টি দেখভাল করেন।

অস্ট্রেলিয়ার একটি আদালতে পেল একটি যৌন নিপীড়ন ও দুটি শিশুর সাথে চারবার অশ্লীল কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন। ১৯৯০ এর দশকে মেলবোর্নের সেইন্ট প্যাট্রিক’স ক্যাথেড্রালে অপরাধমূলক এই ঘটনাগুলো ঘটে।

৭৭ বছর বয়সী জর্জ সেই সময়ে ক্যাথেড্রালের একটি কামরায় নিয়ে গিয়ে ১২ ও ১৩ বছর বয়সী দুটি বালকের ওপর যৌন নিপীড়ন চালান।

সেপ্টেম্বর মাসে জুরিবোর্ড প্রাথমিকভাবে বিচারকাজ শেষ করে। তবে ১১ ডিসেম্বর তাকে দোষী সব্যস্ত করা হয়। অভিযুক্ত পাদ্রী তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করেন। তিনি বর্তমানে জামিতে মুক্ত রয়েছেন।

মে মাস থেকে এই বিচারকার্য সম্পর্কে কোন ধরনের খবর প্রকাশ করার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। মঙ্গলবার প্রসিকিউটররা জর্জের বিরুদ্ধে আনা অভিযোগের দ্বিতীয় বিচারকার্য চালানোর সময় নিষেধাজ্ঞাটি তুলে নেয়। জর্জ তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে রায়ের বিরুদ্ধে আপিল করেন।

নির্যাতিতদের একজন মিখায়েল আদালতের বাইরে সাংবাদিকদের বলেন, ‘এটা একটি অলৌকিক ঘটনা। এটা অবিশ্বাস্য।’
তিনি এই পাদ্রীকে চার্চে না, জেলখানায় দেখতে চান বলে জানিয়েছেন। তাদের অন্যজন ২০১৪ সালে মারা গেছেন।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ