রবিবার-২৯শে মার্চ, ২০২০ ইং-১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৫৮, English Version
উমাদিনী ত্রিপুরার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ডোমার পৌর শহরে চলছে জীবাণু নাশক ছিটানো কার্যক্রম। লালপুরে দুস্থদের মাঝে নিজ উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পার্বতীপুরে করোনা ঠেকাতে আদা, লং, কালিজিরার চা খাওয়ার গুজব! চাঁপাইনবাবগঞ্জে খেটে খাওয়া গরীব দুঃখি মানুষের মাঝে চাল বিতরণ শুরু ‘করোনা চিকিৎসায় ২৫০ ভেন্টিলেটর প্রস্তুত’ সংবাদপত্র সংক্রান্ত সকল ধরনের কাজ পরিচালনায় কোনো বাধা নেই

মাদক একটি পরিবারকে ধ্বংস করে ও সমাজকে ধ্বংস করে ।মাদকের সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে -জেলা প্রশাসক মাহমুদুল আলম

প্রকাশ: মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ , ৩:৩০ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মো: আফজাল হোসেন দিনাজপুর প্রতিনিধি  : দিনাজপুর জেলার, জেলা প্রশাসক মো: মাহমুদুল আলম বলেছেন মাদক একটি পরিবারকে ধ্বংস করে ও সমাজকে ধ্বংস করে ।মাদকের সাথে যারা জড়িত তাদের কে কোন ভাবে ছাড় দেওয়া হবে না । তাদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা নিতে হবে । সমাজের প্রত্যেক পরিবার তাদের বাচ্চাদের প্রতি নজর রাখতে হবে । তারা যাতে মাদকের সাথে জড়িত না হয় ।সমাজের সকল পেশার লোকজনকে এগিয়ে আসতে হবে । অভিভাবকেরা যদি সচেতন হয় তাহলে সমাজ থেকে মাদক নির্মুল হবে ।আপনারা এগিয়ে না আসলে সমাজকে মাদক মুক্ত হবে না । পাশাপাশি বাল্য বিবাহ বন্ধ করতে হবে । কোন ভাবে বাল্য বিবাহ দেওয়া যাবেনা । সরকার নারী শিক্ষার জন্য সব রকম সহযোগীতা করছে । তাদের ভবিষ্যত আছে কোন মেয়েকে বাবা মা বাল্য বিবাহ দিতে যাতে না পারে সে দিকে আপনারা সজাক থাকবেন।একটি নাবালিকা মেয়েকে বিয়ে দিয়ে ওই অভিভাবক ওই নাবালিকার জীবনকে ধ্বংস করে দেয় । বাল্য বিবাহের কারনে নাবালিকার বা নাবালক এর শিক্ষা জীবন থেকে সামাজিক ও তার বন্ধু সমাজ হারিয়ে যায়। তাই বাল্য বিয়ে বন্ধ করার জন্য শিক্ষকসহ সকল স্তরের মানুষকে এগিয়ে আসার আহবান জানান।

গতকাল ২৬ শে ফেব্রুয়ারী মঙ্গলবার বিকাল ৩ টায় দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা চত্ত্বরে ফুলবাড়ী, উপজেলা প্রশাসনের উদ্যোগে বাল্য বিবাহ ও মাদক দ্রব্য প্রতিরোধ সচেতনামুলক কর্মশালায় প্রধান অতিথি হিসাবে দিনাজপুরের জেলা প্রশাসক মো: মাহমুদুল আলম তার বক্তব্যে এসব কথা বলেন।

সচেতনামুলক কর্মশালায় ফুলবাড়ী উপজেলা নিবার্হী অফিসার মো: আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মো: খুরশিদ আলম মতি, দিনাজপুরের সহকারী কমিশনার (ভূমি) মো: মহসিন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম মো: হামিম আশরাফ, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব, ফুলবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ হাসিনা ভূইয়া এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান মো: নবীউল ইসলাম, আলাদিপুর ইউপি কাজি মো: আব্দুল ওহাব ।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ