মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৩৬, English Version
দিনাজপুর জেলার ১৩ নির্বাহী অফিসারের মধ্যে ৬ জন নারী অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন “স্বপ্ন বুনি”র উদ্যোগে খানসামায় খাদ্য সামগ্রী বিতরণ বাংলাদেশের সকল ফায়ার স্টেশন/অফিসের যোগাযোগ নম্বর বাংলাদেশের সকল থানার ওসিদের মোবাইল নাম্বার দিনাজপুর জেলার করোনা সংক্রান্ত যোগাযোগের হট লাইন নাম্বার ঠাকুরগাঁওয়ের করোনা ভাইরাসের আইসোলেশনে রাখা মুক্তিযোদ্ধার মৃত্যু স্বাধীনতার পর বাংলাদেশে যাত্রীবাহী ট্রেন লাগাতার ৬ দিন বন্ধ

শ্রীবরদীতে সাপের ছোবলে কৃষকের মৃত্যু

প্রকাশ: সোমবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ , ১০:২৫ পূর্বাহ্ণ , বিভাগ : ময়মনসিংহ,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: শেরপুরের শ্রীবরদীতে সাপের ছোবলে আব্দুস সাত্তার (৪৬) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সন্ধ্যায় উপজেলার বকচর পূর্বপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে।

নিহত আব্দুস সাত্তার ওই গ্রামের মৃত সমশের আলীর ছেলে। তার পরিবারে চার মেয়ে ও স্ত্রী রয়েছে।

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়, আব্দুস সাত্তার প্রতিদিনের মতো গতকাল রবিবার দুপুরে বোরো ক্ষেতে মর্টারের মাধ্যমে সেচ দিয়ে পানি দিতে যায়। এ সময় সেচের পানি ধান ক্ষেতের কোনায় ইঁদুরের গর্ত দিয়ে বাইরে যেতে দেখে। পরে তিনি পা দিয়ে ওই গর্ত বন্ধ করার চেষ্টা করে। এ সময় গর্তে লুকিয়ে থাকা গোখরো সাপটি তার ডান পায়ে ছোবল দেয়। এ সময় তিনি বুঝতে পারেনি সাপটি তার পায়ে ছোবল দিয়েছে। তবে সাপ দেখতে পেয়ে আশপাশের লোকজনকে জানায়। পরে আশপাশের লোকজন গর্ত খুরতে গেলে সাপটি দৌড়ে পালাতে চেষ্টা করে। সে সময় লোকজনের লাঠির আঘাতে সাপটি মারা যায়। তবে ক্রমেই সাপের বিষে দুর্বল হয় আব্দুস সাত্তার। এক পর্যায়ে গুরুতর আহত হলে তাকে উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। এ সময় উপজেলা সদর হাসপাতালে সাপের ভ্যাক্সিন না থাকায় ডা: সৈয়দ আলী আহাদ তাকে জেলা সদর হাসপাতালে প্রেরণ করে। কিন্তু জেলা সদর হাসপাতালেও সাপের ভ্যাক্সিন না থাকায় তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করে। এ সময় তার স্বজনরা তাকে সেখানে না নিয়ে তাকে কালিবাড়ি ও ঝগড়ারচর এলাকায় কবিরাজের কাছে নিয়ে যায়। কবিরাজের ঝাড় ফুক দেয়। এর মধ্যে তার অবস্থার আরো অবনতি হয়। অবশেষে রাত ৮টার দিকে মারা যায় সে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে মৃত আব্দস সাত্তারের জামাতা আব্দুর রেজ্জাক জানান, সাপের ছোবল বুঝতে পারেনি। এজন্য তাৎক্ষণিক ব্যবস্থা না নেয়ায় তার অবস্থা বেগতিক হয়।

স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম আন্ডা মেম্বার জানান, আজ সোমবার দুপুরে তাকে পারিবারিক কবরাস্থানে দাফন করা হয়েছে।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

ময়মনসিংহ,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ