রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:০২
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলো মন্ত্রণালয় গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক

যুদ্ধ কোনো পিকনিক নয়: ভারতের সাবেক গোয়েন্দা প্রধান

প্রকাশ: সোমবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ , ৫:২১ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাকিস্তানের বিরুদ্ধে সম্ভাব্য যুদ্ধের বিষয়টি পুনর্বিবেচনা করার আহ্বান জানিয়ে ভারতের সাবেক গোয়েন্দা প্রধান এ. এস. দৌলত বলেছেন, যুদ্ধ কোনও পিকনিক নয়।

একইসঙ্গে তিনি যুদ্ধের চেয়ে জোরদার কূটনৈতিক তৎপরতার পক্ষেই যুক্তি তুলে ধরেছেন।

এ. এস. দৌলতের এ মতামত কংগ্রেস সমর্থিত পত্রিকা ন্যাশনাল হেরাল্ডে প্রকাশিত হয়েছে।

এদিকে একই ধরনের বক্তব্য দিয়েছেন ভারতের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী পি. চিদাম্বরম। তিনি বলেন, যে আত্মঘাতী ব্যক্তির হামলায় ৪৪ জন জওয়ান নিহত হয়েছে, সে ভারতের নাগরিক।

গোলযোগপূর্ণ কাশ্মীরের জনগণের হৃদয় ও মন জয় করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পরামর্শ দিয়েছেন এস দৌলত।

এ. এস দৌলত জানান, তিনি মনে করেন না যুদ্ধ আসন্ন।

সাবেক এ গোয়েন্দা প্রধান বলেন, প্রধানমন্ত্রী মোদি সেনাবাহিনীকে যুদ্ধের জন্য উন্মুক্ত সুযোগ দিয়েছেন। কিন্তু এখনকার সময়ে যুদ্ধ হচ্ছে নোংরা বিষয়।

তিনি আরও বলেন, আমি নিশ্চিত যে, যুদ্ধের বাইরে অন্য পথ খোলা আছে। মুম্বাই হামলার পর যুদ্ধের বিষয়টি এর চেয়েও বেশি জোরেশোরে উচ্চারিত হয়েছিল। কিন্তু ড. মনমোহন সিং যুদ্ধ যাননি। ফলে নরেন্দ্র মোদিকে তার মতামত পুনর্বিবেচনা করতে হবে। শীর্ষ পর্যায়ের লোকজনকে পরিণতি নিয়ে ভাবতে হবে। যুদ্ধ কোনও পিকনিক নয়।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ