সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:১৫, English Version
বেসরকারি হাসপাতালগুলোকে এই দুর্যোগে জনগণের পাশে থাকার আহ্বান তথ্যমন্ত্রীর মাস্ক ছাড়া কেউই এ সময় বাইরে বের হবেন না                                          –স্বাস্থ্যমন্ত্রী ঠাকুরগাঁওয়ে কর্মহীন হোটেল শ্রমিকদের পাশে আর.ডি.এস এর পরিচালক আলমগীর হোসেন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ছুটি বাড়ল ১৪ এপ্রিল পর্যন্ত অঘোষিত লক ডাউন চলছে তারি মধ্যে দিয়ে বাড়ি বাড়ি খাদ্য পৌছিয়ে দিলেন এমপি জেসী বাংলাদেশে যেসব ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণে কাজ চালু রয়েছে ও মোবাইল নম্বরসহ

কুয়েটে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু

প্রকাশ: শনিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ , ৯:৫৩ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বর্জ্য ব্যবস্থাপনায় কারিগরি ও প্রযুক্তিগত নতুন কৌশল উদ্ভাবনের লক্ষ্যে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) শুরু হয়েছে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন। শনিবার সকালে কুয়েটের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে এ সম্মেলনের উদ্বোধন করা হয়।

‘সিক্সথ ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইন্টিগ্রেটেড সলিড ওয়েস্ট এন্ড ফিক্যাল স্লাজ ম্যানেজমেন্ট ইন সাউথ-এশিয়ান কানট্রিস’ শীর্ষক দুই সম্মেলন চলবে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত।
সম্মেলনে জার্মানী, ইটালী, নেপাল, ভারত ও জিম্বাবুয়ের ৪৫ জনসহ ২০০ জন খ্যাতনামা বিজ্ঞানী, গবেষক, প্রকৌশলী, প্রযুক্তিবিদ, শিক্ষাবিদ, পেশাজীবী ও নীতিনির্ধারকগণ অংশ নিয়েছেন।
এতে সভাপতিত্ব করেন কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। সম্মেলনের উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। এসময় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন উপস্থিত ছিলেন। বাংলাদেশ, জার্মানী, ইতালির কয়েকটি বিশ্ববিদ্যালয় ও ইন্টারন্যাশন্যাল ওয়েস্ট ওয়ার্কিং গ্রæপ এর যৌথ আয়োজনে সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখ্য, এর আগে কুয়েটে ২০০৯ সালে প্রথম, ২০১১ সালে দ্বিতীয়, ২০১৩ সালে তৃতীয়, ২০১৫ সালে চতুর্থ এবং ২০১৭ সালে পঞ্চম বারের মত পৌর বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ