বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

নওগাঁ বিদ্যুৎ উপকেন্দ্রে বিস্ফোরণ ‘আদমদীঘিতে ৬ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ’

নওগাঁ বিদ্যুৎ উপকেন্দ্রে বিস্ফোরণ ‘আদমদীঘিতে ৬ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ’

 

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি :
নওগাঁ নেসকো উপকেন্দ্রে বিস্ফোরণের ঘটনায় সকাল থেকে দুপুর পর্যন্ত বগুড়ার আদমদীঘি উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। মঙ্গলবার (২৫ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে নওগাঁ ৩৩/১১ কেভি উপকেন্দ্রে এই বিস্ফোরণের শব্দ শোনা যায়। এরপর দুপুর দেড়টা পর্যন্ত উপজেলার সান্তাহার পৌরসভা ও ৬টি ইউনিয়ন এলাকাতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।
জানাগেছে, দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় বিপাকে পরে উপজেলার সাধারন মানুষজন। বিশেষ করে বাসা বাড়িতে রান্না ও হাসপাতাল-ক্লিনিক গুলোতে চিকিৎসা সেবা ব্যাহত হয়।
উপজেলার সান্তাহার পৌর শহরের হাউজিং কলোনী মহল্লার ফারজানা ববি বলেন, সকালে হঠাৎ করে বিদ্যুৎ চলে যায়। টাংকিতে পানি তুলতে না পারায় রান্নাবান্না ও গোসল করতে দুপুর পর্যন্ত তাকে অপেক্ষা করতে হয়েছে। তাছাড়া পুরো বেলা বিদ্যুৎ না থাকায় প্রচণ্ড গরমে বাড়িতে শিশু বয়স্করা অতিষ্ঠ হয়ে পড়েন।
সান্তাহার ইউনিয়নের সান্দিড়া গ্রামের সেলিম রেজা নামে এক যুবক জানান, বেলা ১১টায় অনলাইনে একটি জরুরী অভিযোগ পত্র লিখতে গিয়ে বিদ্যুৎ না থাকায় তাকে দেড় ঘন্টা মাল্টিমিডিয়ার দোকানে অপেক্ষা করতে হয়েছে। শুধু তাই নয়, দুপুর ১টা ৪০মিনিটের দিকে বিদ্যুৎ এলেও বিকাল এবং সন্ধ্যায় আরো দুইবার চলে যায়।
নওগাঁ কাঁঠালতলী বিদ্যুৎ উপকেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মুনির হোসেন জানান, উপকেন্দ্রের মুল প্যানেল বোর্ডে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে করে প্যানেল বোর্ডের গুরুত্বপূর্ণ কিছু তার পুড়ে যায়। ফলে সকাল থেকে দুপুর পর্যন্ত সাময়িকভাবে বিদ্যুৎ সরবরাহ ও বন্ধ ছিল। তবে বিস্ফোরনের ফলে খুব বেশি কিছু ক্ষতি হয়নি। এরপর রাজশাহীর থেকে একটি টিম এসে দ্রুত বিদ্যুৎ সরবরাহের জন্য সচল করে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন