শুক্রবার-২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৫৬, English Version
নাগরিক দুর্ভোগ লাঘবে মেয়রদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী মা হয়েছে পাগলী বাবা হয়নি কেউ শিবগঞ্জে মাদ্রাসার ৪তলা ভবণ নির্মাণ কাজের ভিত্তি স্থাপন ভারতে হামলা নির্যাতন ও হত্যা প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল সমাবেশ গাইবান্ধায় অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী লালমনিরহাটের কালীগঞ্জে এক শিক্ষকের জেল জরিমানা হওয়া সত্বে ….. ফুলবাড়ীতে ফাইনাল খেলা উদ্বোধন করলেন এমপি আলহাজ্ব পনির উদ্দিন আহম্মেদ

মাদারীপুরে যৌতুক মামলায় পুলিশের এসআই’র কারাদণ্ড

প্রকাশ: মঙ্গলবার, ২৯ জানুয়ারি, ২০১৯ , ৫:৩৫ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: স্ত্রীর কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে না পেয়ে নির্যাতন করার দায়ে পুলিশের এসআই মাহিদুর রহমান সুমনকে (৩১) ৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৪ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাসের কারাদণ্ড দিয়েছে।

মাদারীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ হোসেন সোমবার এ রায় দেন। রায় ঘোষণার সময় এসআই মাহিদুর রহমান সুমন আদালতে উপস্থিত ছিলেন। এসআই সুমন ঢাকার সূত্রাপুর থানায় কর্মরত।

মামলার বিবরণে জানা গেছে, গত ২০১০ সালে মাদারীপুর সদর উপজেলার দীঘলপাড়া গ্রামের মোতাহার মিয়ার ছেলে এসআই মাহিদুর রহমান সুমনের সঙ্গে কালকিনি উপজেলার বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামের মকবুল ফকিরের মেয়ে শিখা আক্তারের বিয়ে হয়।

বিয়ের পর ২০১৪ সালের ৫ ফেব্রুয়ারি তার স্বামী মাদারীপুর শহরে বাড়ি করার জন্য শিখা আক্তারের কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে। যৌতুকের টাকা না দিতে পারায় স্বামী সুমন শারীরিকভাবে নির্যাতন করে শিখাকে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে শিখা আক্তার বাদী হয়ে গত ২০১৪ সালের ২৩ এপ্রিল মাহিদুর রহমান সুমনসহ ৫ জনকে আসামি করে মাদারীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি যৌতুক বিরোধী মামলা দায়ের করেন।

আরো জানা যায়, আদালতে বাদীসহ ৪ জন স্বাক্ষ্য প্রদান করেন। স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালতের বিচারক সোমবার এ রায় ঘোষণা করেন। বাদীপক্ষের অ্যাডভোকেট বাবুল আক্তার ও আসামিপক্ষের মো. জাফর আলী মিয়া মামলা পরিচালনা করেন।

মামলার আইনজীবী অ্যাডভোকেট বাবুল আখতার বলেন, দীর্ঘদিন ধরে মামলাটি বিচারাধীন থাকায় সোমবার বিজ্ঞ আদালত আসামি এসআই মাহিদুর রহমান সুমনকে ৪ বছরের কারাদণ্ড এবং ৪ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের জেল প্রদান করেছেন। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ