বুধবার-১৬ই অক্টোবর, ২০১৯ ইং-১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫৭
জলে-স্থলে-অন্তরীক্ষে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিজয়কেতন -তথ্যমন্ত্রী ওমানের বিপক্ষে হকি সিরিজ জিতল বাংলাদেশ ঢাকায় আরো দুই মেট্রো রেল ব্যয় ৯৪ হাজার কোটি টাকা মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং তারাই হতে পারে দেশের উন্নয়নের সহায়ক ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশেন সভা ॥ ঘুমন্ত তুহিনকে কোলে করে নিয়ে আসেন বাবা, খুন করেন চাচা

মাদারীপুরে যৌতুক মামলায় পুলিশের এসআই’র কারাদণ্ড

প্রকাশ: মঙ্গলবার, ২৯ জানুয়ারি, ২০১৯ , ৫:৩৫ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: স্ত্রীর কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে না পেয়ে নির্যাতন করার দায়ে পুলিশের এসআই মাহিদুর রহমান সুমনকে (৩১) ৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৪ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাসের কারাদণ্ড দিয়েছে।

মাদারীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ হোসেন সোমবার এ রায় দেন। রায় ঘোষণার সময় এসআই মাহিদুর রহমান সুমন আদালতে উপস্থিত ছিলেন। এসআই সুমন ঢাকার সূত্রাপুর থানায় কর্মরত।

মামলার বিবরণে জানা গেছে, গত ২০১০ সালে মাদারীপুর সদর উপজেলার দীঘলপাড়া গ্রামের মোতাহার মিয়ার ছেলে এসআই মাহিদুর রহমান সুমনের সঙ্গে কালকিনি উপজেলার বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামের মকবুল ফকিরের মেয়ে শিখা আক্তারের বিয়ে হয়।

বিয়ের পর ২০১৪ সালের ৫ ফেব্রুয়ারি তার স্বামী মাদারীপুর শহরে বাড়ি করার জন্য শিখা আক্তারের কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে। যৌতুকের টাকা না দিতে পারায় স্বামী সুমন শারীরিকভাবে নির্যাতন করে শিখাকে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে শিখা আক্তার বাদী হয়ে গত ২০১৪ সালের ২৩ এপ্রিল মাহিদুর রহমান সুমনসহ ৫ জনকে আসামি করে মাদারীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি যৌতুক বিরোধী মামলা দায়ের করেন।

আরো জানা যায়, আদালতে বাদীসহ ৪ জন স্বাক্ষ্য প্রদান করেন। স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালতের বিচারক সোমবার এ রায় ঘোষণা করেন। বাদীপক্ষের অ্যাডভোকেট বাবুল আক্তার ও আসামিপক্ষের মো. জাফর আলী মিয়া মামলা পরিচালনা করেন।

মামলার আইনজীবী অ্যাডভোকেট বাবুল আখতার বলেন, দীর্ঘদিন ধরে মামলাটি বিচারাধীন থাকায় সোমবার বিজ্ঞ আদালত আসামি এসআই মাহিদুর রহমান সুমনকে ৪ বছরের কারাদণ্ড এবং ৪ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের জেল প্রদান করেছেন। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ