মঙ্গলবার-১২ই নভেম্বর, ২০১৯ ইং-২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৫৪
ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ছয়জনের মৃত্যু বরিশালে কাঁচা ঘরবাড়ি গাছপালা ও আমন ক্ষেতের ব্যাপক ক্ষতি ঠাকুরগাঁওয়ে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন পার্বতীপুরে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সৈয়দপুরে বখাদের হাতে নিহত শ্রমিক সোহেলের ২ জন আসামী গ্রেফতার উপজেলা সভাপতি পদে মনোনীত হওয়ায় সৈয়দপুরে আ’লীগ নেতা বাদলের সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে ৬০তম রুহিয়া আজাদ মেলার উদ্বোধন উন্নয়নের জন্য শান্তি এবং সম্প্রীতি বজায় রাখা জরুরি : প্রধানমন্ত্রী

মেসেঞ্জারে নতুন ফিচার ‘রুমস’-এর সুবিধা

প্রকাশ: মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০১৬ , ৪:৫৮ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

facebook-messenger-tipsনিউজ ডেস্ক: ফেসবুক মেসেঞ্জারে ব্যবহারকারীদের আরো বেশি ধরে রাখতে নতুন ফিচার যুক্ত করেছে ফেসবুক। মেসেঞ্জারের নতুন এই ফিচারটি হচ্ছে ‘রুমস’।

নতুন এই ফিচারের ফলে কোনো একটি নির্দিষ্ট বিষয়ে কারো সঙ্গে আলোচনায় যোগ দিতে তার ফ্রেন্ডলিস্টে থাকাটা আর বাধ্যতামূলক থাকবে না। বর্তমানে ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ চ্যাট করা গেলেও কারো ফ্রেন্ডলিস্টে না থাকলে তার সঙ্গে চ্যাট করা যায় না। কিন্তু রুমস ফিচারের সুবিধাটা হচ্ছে, কোনো সাম্প্রতিক ইস্যুতে কথা বলতে আগ্রহী এমন যে কোনো ফেসবুক ব্যবহারকারীর সঙ্গে মেসেঞ্জারে কথা বলা যাবে, ফ্রেন্ডলিস্টে না থাকা সত্ত্বেও।

এ প্রসঙ্গে ফেসবুক মেসেঞ্জারের প্রোডাক্ট ম্যানেজার ড্রিউ মক্সন বলেন, ‘এখন মানুষ চ্যাটবক্সে দেশ ও বিদেশের বিভিন্ন সমস্যা, ঘটনা নিয়ে আলোচনা করতে চায়। এই নতুন সেবার মাধ্যমে আমরা মানুষকে পুরো বিশ্বের সঙ্গে জুড়তে চাই। কোনো নির্দিষ্ট বিষয়ে কথা বলতে যেন কোনো ভৌগোলিক সীমানা বাধা না হয়ে ওঠে। বিষয়ভিত্তিক কনভারসেশন-এ যোগ দিতে পারবেন যে কেউ। তার জন্য দুজন ব্যক্তিকে একে অপরের ফ্রেন্ডলিস্টে থাকতে হবে না।’

প্রতিটি রুমসে একটি লিংক থাকবে, যা শেয়ার করা যাবে। এতে যেকোনো মেসেঞ্জার ব্যবহারকারী ওই লিংক ধরে আলোচনায় অংশ নিতে পারবে। নতুন ব্যবহারকারীদের আমন্ত্রণ করা বা অনুমোদন দেওয়ার নিয়ন্ত্রণ থাকবে ব্যবহারকারীর হাতে।

বর্তমানে অস্ট্রেলিয়া ও কানাডায় পরীক্ষামূলকভাবে ফেসবুক মেসেঞ্জারে এই ফিচারটি চালু করা হয়েছে। অন্যান্য দেশে কবে নাগাদ মেসেঞ্জারে রুমস যুক্ত করা হবে, সে ব্যাপারে এখনো কোনো ঘোষণা দেয়নি ফেসবুক কর্তৃপক্ষ।

 

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ