শনিবার-৪ঠা এপ্রিল, ২০২০ ইং-২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৪৪, English Version
করোনায় চীনে মারা গেছে ৫০ হাজার মানুষ: ওয়াশিংটন পোস্ট যাত্রীবাহী লঞ্চে হচ্ছে আইসোলেশন সেন্টার করোনা প্রতিরোধে বাংলাদেশকে ১০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে ছড়াতে পারে করোনাভাইরাস করোনাভাইরাস : কাদের মাস্ক ব্যবহার করতে হবে আর কাদের নয় চাঁপাইনবাবগঞ্জে গরীব দুঃখি মানুষের মাঝে আর্থিক সহায়তা করলেন এমপি জেসী করোনা মোকাবেলায় কাল কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

ডিজিটাল নিরাপত্তা আইন করে গর্ববোধ করছি : মোস্তাফা জব্বার

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট (নিরাপত্তা আইন) করতে পারায় আমি গর্ববোধ করছি। বাংলাদেশের মতো দেশ এ আইনটি প্রণয়ন করেছে। এজন্যগর্ববোধ করছি।

তিনি বলেন, আইনটি প্রণয়নের জন্য কয়েকবার গালাগ‍াল খেয়েছি। পৃথিবীর অন্যান্য দেশকেও এখন আমাদের অনুসরণ করতে হবে। এ আইন কপি করা ছাড়া তাদের বিকল্পরাস্তা নেই।

‘সবচেয়ে বেশি আমি গর্ববোধ করি, মার্কিন দূতাবাস পর্যন্ত আমাদের কাছ থেকে এ আইন কপি করে কাজ করছে’- যোগ করেন মন্ত্রী।

শনিবার (১২ জানুয়ারি) রাজধানীর মহাখালীতে ব্র্যাক সেন্টারে অডিটরিয়ামে ‘চতুর্থ শিল্পবিপ্লব- আমার কি প্রস্তুত’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সেমিনারটির আয়োজন করে ইজেনারেশন গ্রুপ।

ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহমেদের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন ডিসিসিআইয়ের সভাপতি ওসামা তাসীর, এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অরগানাইজেশন (অ্যাসোসিও) সাবেক সভাপতি আব্দুল্লাহ এইচ কাফি, এটুআই এর প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ইজেনারেশনের পরিচালক মুশফিক আহমেদ।

মোস্তাফা জব্বার বলেন, চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে আমরা ভয় করি না। এ বিপ্লব টেকনোলজির ওপর ভিত্তি করে হবে।

তিনি বলেন, প্রথম ও দ্বিতীয় বিপ্লব হওয়ার সময় আমরা ছিলাম না। তৃতীয় বিপ্লবের সময় আমরা টের পাইনি। কিন্তু চতুর্থ বিপ্লবে আমরাই নেতৃত্ব দেব। আমাদের নেতৃত্বে চতুর্থ শিল্পবিপ্লব হবে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ