রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:১২
রাশিয়া ব্রাজিলসহ বিভিন্ন দেশের সাথে এফটিএ স্বাক্ষরের জন্য অগ্রাধিকার দেওয়া হচ্ছে —বাণিজ্যমন্ত্রী পাঠ্যবইয়ে মশাবাহিত রোগের সমস্যার সমাধান অর্ন্তভুক্ত করতে হবে   — এলজিআরডি মন্ত্রী সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী

বরিশালে বাস চলাচল বন্ধ রেখে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশ: বুধবার, ২ জানুয়ারি, ২০১৯ , ১১:১২ পূর্বাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

মনির হোসেন, বরিশাল ॥ চালক ও হেলপারকে মারধরের প্রতিবাদে বাস চলাচল বন্ধ রেখে বরিশালে বিক্ষোভ করেছে শ্রমিকরা। ফলে নগরী নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ আটটি রুটের বাস চলাচল প্রায় এক ঘন্টা বন্ধ ছিলো। বুধবার দুপুর ১২টা থেকে একটা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পরতে হয়েছে বরিশাল-স্বরূপকাঠি, বানারীপাড়া, মীরগঞ্জ, গৌরনদী, পয়সারহাট, ভূরঘাটাসহ অভ্যন্তরীণ আটটি রুটের কয়েক হাজার যাত্রীদের।
বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, বরিশাল-স্বরূপকাঠি রুটে প্রভাতী পরিবহনের চালক আলমগীর হোসেন বেলা ১১টার দিকে স্বরূপকাঠী থেকে যাত্রী নিয়ে বরিশাল আসার পথে মহাসড়কের পাশে ধানসিঁড়ি হোটের সামনে গাড়ি থামিয়ে যাত্রী নামাচ্ছিলেন। এসময় বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন এসে গালিগালাজ শুরু করেন। এর প্রতিবাদ করায় চালক আলমগীরকে গাড়ি থেকে নামিয়ে মারধর করেন তিনি। পাশাপাশি ওই বাসের হেলপারকেও মারধর করা হয়।
এ খবর অন্য শ্রমিকদের মাঝে ছড়িয়ে পরলে তাদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। হামলার প্রতিবাদে দুপুর ১২টার দিকে বরিশালের নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। পরে বাস মালিক গ্রুপের সভাপতি বিষয়টির জন্য মা ও দুঃখ প্রকাশ করার পর এক ঘন্টা পর শ্রমিকরা কাজে ফেরেন।
বরিশাল জেলা সড়ক পরিবহন, বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, বাস মালিক গ্রুপের সভাপতির মারধরের কারণে আলমগীর নামের ওই চালক জ্ঞান হারিয়ে ফেলে। এজন্য তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি নিয়ে পরবর্তীতে মালিক সমিতির সাথে বৈঠক করে ব্যবস্থা গ্রহণ করা হবে।
জেলা বাস মালিক গ্রুপের সভাপতি ও বরিশাল মহানগর শ্রমিক লীগের সভাপতি আফতাব হোসেন জানান, প্রভাতী পরিবহনের ওই বাসটি সড়কের মাঝখানে থামিয়ে যাত্রী নামাচ্ছিলেন। এ সময় চালকের ড্রাইভিং লাইসেন্স দেখতে চাওয়ায় সে (চালক) লাইসেন্স না দেখিয়ে শ্রমিক ইউনিয়নের আইডি কার্ড দেখান। তিনি বলেন, ড্রাইভিং লাইসেন্স বিহীন চালককে দিয়ে বাস পরিচালনা করলে পাঁচ হাজার টাকা জরিমানার বিধান রয়েছে। তা জানা সত্ত্বেও প্রভাতী বাস মালিক লাইসেন্স বিহীন চালক দিয়ে বাস পরিচালনা করে আসছে। এজন্য বাসের মালিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার ওসি আব্দুর রহমান মুকুল বলেন, বাস মালিক ও শ্রমিকদের মধ্যে অভ্যন্তরীণ বিরোধের জেরধরে এক ঘন্টা বাস চালাচল বন্ধ ছিলো। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ