বুধবার-১৩ই নভেম্বর, ২০১৯ ইং-২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৪৬
গাইবান্ধায় মানববন্ধন করেছে নারী মুক্তি কেন্দ্র। সৈয়দপুরে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে পুলিশের সচেতনতা প্রচারাভিযান ঠাকুরগাঁওয়ে অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে মানববন্ধন পার্বতীপুর রেলওয়ে জংশনে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কৃষ্ণগোবিন্দ পুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ১২দরিদ্র ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ পার্বতীপুরে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের ৪ দফা দাবীতে সংবাদ সম্মেলন আগামীকাল থেকে রোগী দেখবেন, ইনশাআল্লাহ . চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান,

আইফোন ৭ প্লাসেও আগুন!

প্রকাশ: রবিবার, ১৩ নভেম্বর, ২০১৬ , ৬:২৮ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

iphone-7-plusনিউজ ডেস্ক: স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৭-এর পর এবারে আইফোন ৭ প্লাসে বিস্ফোরণ ও আগুন লাগার খবর পাওয়া গেছে। গিজমোচায়না নামের একটি ওয়েবসাইটে দাবি করা হয়েছে, চীনের ইউনান প্রদেশে এক ব্যক্তির হাত থেকে দুর্ঘটনাবশত এটি মাটিতে পড়ার সঙ্গে সঙ্গে তাতে আগুন লেগে যায়। এতে ফোনটি ডিসপ্লে সম্পূর্ণ আলাদা হয়ে ফোন থেকে পৃথক হয়ে যায়। দুর্ঘটনার সময় ফোনটিতে কম্পন সৃষ্টি হয় এবং দ্রুত ধোঁয়া বের হতে থাকে।

নতুন আইফোন বিস্ফোরণ নিয়ে অ্যাপল কর্তৃপক্ষ কোনো মন্তব্য করেনি।
এ বছরে এ নিয়ে চতুর্থবারের মতো আইফোন বিস্ফোরণের খবর পাওয়া গেল। এর আগে গত অক্টোবর মাসে অস্ট্রেলিয়ার এক সার্ফার তাঁর নতুন আইফোনে আগুন লাগার ঘটনা জানান। এতে তাঁর গাড়ি পুড়ে যায়।

ম্যাট জোন্স নামের ওই সার্ফারের দাবি, গাড়িতে কাপড়ের স্তূপের মধ্যে ফোনটি রাখা ছিল। সেটি বিস্ফোরিত হয়ে কাপড়ে আগুন লাগে এবং পুরো গাড়িতে আগুন লেগে যায়। জোন্স দাবি করেন, তিনি কখনো আইফোনের চার্জার বাদে অন্য চার্জার ব্যবহার করেননি কিংবা ফোনটি কখনো পড়ে যায়নি। সিগারেট বা অন্য কোনোভাবে আগুন লাগার ঘটনাও অস্বীকার করেন তিনি। ফোনের ভেতরেই কিছু গড়বড় ছিল বলে মনে করেন তিনি।

তার আগে এক রেডিট ব্যবহারকারী তাঁর সহকর্মীর নতুন আইফোন ৭ প্লাস বিস্ফোরণ হওয়ার কথা জানান।

বিশ্লেষকেরা বলছেন, ফোনের মান নিয়ন্ত্রণের বিষয়ে অ্যাপল খুব জোর দেওয়ার দাবি করে। কিন্তু পরপর চারবার ফোন বিস্ফোরণের ঘটনায় অ্যাপলকে বিষয়টির দিকে আরও গুরুত্ব দিতে হবে।

অবশ্য স্মার্টফোন বিস্ফোরণ বা আগুন লাগার ঘটনা শুধু অ্যাপল স্যামসাংয়ের বেলায় ঘটছে তা নয়; সম্প্রতি ভারতে রিলায়েন্স লিফ নামের একটি ফোনে বিস্ফোরণ ঘটে। গত জুলাই মাসে শিয়াওমির এমআই ৪ আই মডেলের ফোনে বিস্ফোরণ ঘটে।

তথ্যসূত্র: এনডিটিভি।

 

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ