মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৫০
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  এবার মনের ভাবকে আরও সুন্দর করে পৌঁছাতে পারবেন হোয়াটসঅ্যাপের মাধ্যমে। গ্রাহকদের জন্য সেই ব্যবস্থাই করতে চলেছে সোশ্যাল প্ল্যাটফর্মটি।

বর্তমানে হাসি, কান্না, বিরক্তিভাব বোঝানোর জন্য হোয়াটসঅ্যাপে এ রকম নানা ইমোজি আছে। তবে এবার শুধু ওই বাঁধাধরা ইমোজিতে গ্রাহকদের আর বেঁধে রাখতে চাইছে না এই হোয়াটসঅ্যাপ। চ্যাটিংকে আরও বেশি প্রাণবন্ত করে তুলতে আগামী সপ্তাহ থেকেই স্টিকার ফিচার নিয়ে হাজির হচ্ছে তারা। একটি ব্লগ পোস্টে এমনটাই জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

সংস্থাটি জানিয়েছে, অ্যান্ড্রয়েড এবং আইওএস ফোন ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন। ফেসবুকে স্টিকার ফিচার থাকলেও এত দিন হোয়াটসঅ্যাপে এই জাতীয় স্টিকার ফিচার ছিল না। অনেক দিন ধরেই এর উপরে কাজ চলছিল বলে জানিয়েছে সংস্থাটি। মাঝে কানাঘুষো শোনাও যাচ্ছিল এ ধরনের একটা ফিচার গ্রাহকদের উপহার দিতে পারে হোয়াটসঅ্যাপ। গ্রাহকরাও মুখিয়ে ছিলেন কবে থেকে এই ফিচারের সুবিধা ভোগ করতে পারবেন।

অবশেষে গ্রাহকদের মুখে হাসি ফুটিয়েই নতুন এই স্টিকার ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ।এমন কিছু মনের ভাব যা শুধু ইমোজির মাধ্যমেই বোঝানো সম্ভব হচ্ছিল না, স্টিকারের মাধ্যমে তা অনেকটাই সম্ভব হবে বলে দাবি সংস্থাটির। শুধু টাইপ করেই মনের ভাব ব্যক্ত করার জন্য সময় নষ্টের চেয়ে স্টিকার ফিচারটি এলে অনেক বেশি কার্যকরী হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

স্টিকার ফিচারের জন্য টেক্সট বক্সে থাকা স্টিকার বাটনে ক্লিক করতে হবে। তার পর প্রয়োজনীয় স্টিকার সিলেক্ট করে সেটা বন্ধু বা পরিবারের সঙ্গে শেয়ার করলেই হবে। ডিফল্ট স্টিকার ছাড়াও আরও নতুন নতুন আকর্ষণীয় স্টিকার পেতে হলে ‘প্লাস’ আইকনের উপর ক্লিক করতে হবে। আগামী সপ্তাহের মধ্যেই নতুন এই ফিচারটি গ্রাহকরা ব্যবহার করতে পারবেন বলে আশা প্রকাশ করেছে সংস্থাটি।

সূএ: বাংলাদেশ জার্নাল

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ