শুক্রবার-২৪শে মে, ২০১৯ ইং-১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:০৮
মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে দিনাজপুর রাজবাটি আদর্শ মানব কল্যান সংঘের গ্রাহক সমাবেশ ও ইফতার অনুষ্ঠিত শুল্ক বৃদ্ধির ফলে হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি বন্ধ মোদিকে অভিনন্দন শেখ হাসিনার অবশেষে কাল হচ্ছে প্রথম ধাপের প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ফ্লাইওভার ও আন্ডারপাস উদ্বোধনে উত্তরের ঈদযাত্রা নিরাপদ হবে : সেতুমন্ত্রী মাদকসহ কারারী ও জেল সুপারের ড্রাইভার আটক

হেডে রোনালদোর ১০০ গোল

3 weeks ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কদিন আগেই পা রেখেছেন ৬০০ গোলের মাইলফলকে। গত পরশু ক্রিস্তিয়ানো রোনালদো গড়লেন আরো একটি কীর্তি। হেডেই গোল করলেন ১০০টি! সিরি ‘এ’তে তোরিনোর বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে জুভেন্টাস। শুরুতে পিছিয়েও ৮৪ মিনিটে রোনালদোর হেডে রক্ষা টানা আটবারের সিরি ‘এ’ চ্যাম্পিয়নদের।

এ ছাড়া গতকাল নয় জনের দলে পরিণত হয়ে টটেনহাম ১-০ গোলে হেরে গেছে বোর্নমাউথের বিপক্ষে। সন হিউং মিন লালকার্ড দেখেন ৪৩ মিনিটে। মাঠে বদলী হয়ে নামা হুয়ান ফোয়েথ ১২৫ সেকেন্ডের মাথায় দেখেন লাল কার্ড! ইনজুরি টাইমে নাথান আকের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বোর্নমাউথ। ৩৭ ম্যাচে ৭০ পয়েন্ট পাওয়া টটেনহাম এখন শঙ্কায় সেরা চারে থাকা নিয়ে। এদিকে লা লিগায় সেভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে লেগানেস। আর বুন্দেসলিগায় উত্তেজনার ম্যাচে ৩-৩ গোলে ড্র মেইঞ্জ ও লিপজিগের।

১৯৯৫ সালের পর ডার্বিতে জুভেন্টাসের মাঠে জয় নেই তোরিনোর। গত পরশু সেই খরা কাটানোর খুব কাছাকাছি ছিল তারা। ১৮ মিনিটে সাসা লুকিচের গোলে এগিয়ে যায় তোরিনো। বিরতির পর দুটি সহজ সুযোগ নষ্ট করেন রোনালদো। তবে ৮৪ মিনিটে সমতা ফেরান তিনিই। ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দোর ক্রসে লাফিয়ে নেওয়া হেডারে লক্ষ্যভেদ পর্তুগিজ যুবরাজের। এটা হেডে তাঁর শততম গোল, আর ক্যারিয়ারের ৬০১তম। এই মৌসুমে সিরি ‘এ’তে দ্বিতীয় সর্বোচ্চ ২১ গোল এখন রোনালদোর। ২৩ গোল করে তাঁর চেয়ে এগিয়ে শুধু সাম্পদোরিয়ার ফাবিও কুয়ালিয়ারেয়া।

এদিকে ‘এল পেইস’কে দেওয়া সাক্ষাৎকারে জুভেন্টাসে যোগ দেওয়া, প্রতি মৌসুমে নিজেকে শীর্ষে রাখতে কঠোর পরিশ্রম, কর ফাঁকি অস্বীকার আর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মন খুলেই কথা বলেছেন রোনালদো। নিজেকে বারবার প্রমাণ করা নিয়ে বিরক্তিও চেপে রাখেননি তিনি, ‘প্রতিবছর আমাকে কারো না কারো কাছে প্রমাণ করতে হয় যে আমি অনেক ভালো ফুটবলার। এটা করতে করতে আমি ক্লান্ত, বিরক্ত। কাজটা বারবার করা বেশ কঠিন। শুধু নিজের ওপরই নয়, আমার মা, ছেলের ওপরও এর প্রভাব পড়ে। ভালো যদি না-ই হতাম, তাহলে পাঁচটি ব্যালন ডি’অর আর পাঁচটি চ্যাম্পিয়নস লিগ জিতলাম কী করে।’

স্প্যানিশ লা লিগায় সেরা চারে থেকে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্নে বড় ধাক্কা খেয়েছে সেভিয়া। নিজেদের মাঠেই লেগানেসের কাছে হেরেছে ০-৩ গোলে। এই হারে ৩৬ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেছে সেভিয়া। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা গেতাফে ৫৫ পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে চার নম্বরে। ৩৫ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়া আছে ছয়ে। গেতাফে আর ভ্যালেন্সিয়ার চার নম্বরে থেকে চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্ন টিকে আছে ভালোভাবে।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ