শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:০৯
আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত শুটিংয়ে আহত জন আব্রাহাম, সম্পূর্ণ বিশ্রামের নির্দেশ টয়ার ঈদ বিশেষ ‘সাইজ ৪২’ ৩,৩০০ কেজির বিমান টানলো ১৩০ কেজির রোবট! (ভিডিও)

হৃদযন্ত্রের স্বাস্থ্যের জন্য ভারি খাবার খান সকালে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বলা হয় দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রাত্যহিক খাবার ব্রেকফাস্ট। পুষ্টিবিদ এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা এমনটিই মনে করেন। তাই সকালের নাস্তা কোনোভাবেই এড়িয়ে না চলার পরামর্শ দেওয়া হয়। সকালের খাবার কেবল ওজন পরিচালনা নয়, আরো অনেক স্বাস্থ্য সুবিধা প্রদান করে।

সাম্প্রতিক দুই নতুন প্রাথমিক গবেষণায় বলা হয়েছে, কেবল টিভি সেটের সামনে ছাড়া যে কোনো জায়গায় সকালের খাবার খেতে পারেন। এতে দুই উপায়ে হৃদযন্ত্রের উপকার হবে।

গবেষকরা বলছেন, আপনার দৈনিক ক্যালোরি বাজেটের অন্তত এক-পঞ্চমাংশ সকালের খাবার থেকে পাওয়া গেলে ধমনীতে প্লাক কিংবা শক্ত কিছু গড়ে উঠতে পারে না। অন্যদিকে, যারা কম ক্যালোরির পরিমাণে অল্প খাবার খায় তাদের ক্ষেত্রে ওই সমস্যায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি।

সকালের ক্যালোরি সমৃদ্ধ খাবারের মধ্যে রয়েছে দুধ ও পনির, মধু, সেরিয়েল ও রুটি ইত্যাদি। অন্যদিকে, কম অ্যানার্জির খাবারগুলো হলো ফল, লো ফ্যাট মিল্ক, জলপাই, রুটি ও মাখন ইত্যাদি।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ