সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:০৯
জাতীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত ফুলবাড়ী বিজিবি সদর দপ্তরে ইফতার মাহফিল অনুষ্ঠিত ॥ ‘মেয়েদের কর্মসংস্থানে কারিগরি শিক্ষার ওপর জোর দিতে হবে’ রাজাকারদের তালিকা মন্ত্রণালয়ে পাঠানোর পরামর্শ ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত: পিবিআই মিজানুর হত্যার প্রতিবাদে হত্যাকারী শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন লালমনিরহাট জেলা ও দায়রা জজ সাময়িক বরখাস্ত…

হবিগঞ্জে মধ্যরাতে হঠাৎ আগুনের লেলিহান ১০/১২ টি ঘর পুড়ে ছাই

 
আজিজুল ইসলাম সজীব,হবিগঞ্জ প্রতিনিধি 

হবিগঞ্জ শহরতলীর উমেদনগরের পুরানহাটি এলাকায় মধ্য রাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসময় চারপাশে মূহুর্তের মধ্যে যেন আগুণের লেলিহান শিখা দাউ দাউ করে চারিদিকে ছড়িয়ে পড়ে। আগুন  দেখে সাধারণ মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

এ সময় অগ্নিকান্ডে অন্তত ১০টি বাসা-বাড়িসহ প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।
স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকার জসিম মিয়ার বসত ঘর থেকে বৈদ্যুতিক সর্ট-সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে মুহুর্তের মধ্যেই আগুণের লেলিহান শিখা চার দিকে চড়িয়ে পড়ে।
খবর পেয়ে হবিগঞ্জ ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন ছুটে গিয়ে প্রায় ৩ ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুণ নিয়ন্ত্রনে আনে।
আগুণে তালুক মিয়া, বাজেষ্টর, নজরুল, জসিম, ইব্রাহিম মিয়া, মোস্তফা মিয়া, মিরাস মিয়াসহ অন্তত ১০/১২ টি বাসত-বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।
হবিগঞ্জ জেলা ফায়ার সার্ভিসের সিনিয়র টিম লিডার সামছুল আলম জানান, প্রাথমিক ভাবে  ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকেই আগ্নিকান্ডের ঘটেছে এবং এই অগ্নিকাণ্ডে  ক্ষয়ক্ষতির পরিমাণ ধরণা করা হচ্ছে প্রায় কোটি টাকা।
তবে সব কটি বসতবাড়ির আগুনে যে ভাবে পুড়েছে তাতে ক্ষতির পরিমান মনে হচ্ছে আরও বেশী হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয় এলাকাবাসী।
আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ