শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:৫৫
কলেজে ভর্তির আবেদন এখনও করেননি আড়াই লাখ শিক্ষার্থী ডোমারে আওয়ামীলীগের ইফতার মাহফিল জলঢাকায় সড়কে ধান ও খড় শুকানোর ধুমপরেছে- চলাচলে জনগনের দূর্ভোগ বিপুল জয়ে মোদিকে বিএনপির অভিনন্দন বিপুল জয়ে মোদিকে বিশ্বনেতাদের অভিনন্দন ২৫ জেলায় চলছে প্রথম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে

হবিগঞ্জে এক রাতে এতিমখানার দানবাক্সসহ ১০ দোকান চুরি : লক্ষাধিক টাকা খোয়া

আজিজুল ইসলাম সজীব,হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জ সদর উপজেলার পইল রোডে একরাতে এতিমখানার দানবাক্সসহ ১০টি দোকানে চুরির ঘটনা ঘটেছে। রবিবার (৭ জানুয়ারি) দিবাগত রাতের কোন এক সময় এ ঘটনাটি ঘটে। এতে ওই ব্যবসায়িদের অন্তত ২/৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। জুয়াড়িরাই এ ঘটনাটি ঘটিয়েছে বলে স্থানীয় ব্যবসায়িদের দাবি।
এদিকে স্থানীয়রা অভিযোগ করেন, ওই এলাকার বিভিন্ন প্রভাবশালী ব্যক্তির নেতৃত্বে  প্রতিদিনই সন্ধ্যা হলেই বিভিন্ন এলাকা থেকে জুয়াড়িরা এসে এখানে বসে এবং মাদক দ্রব্য সেবন ও করে। তাদের উৎপাতে ওই এলাকার মানুষ অতিষ্ট হয়ে উঠেছে।
কিন্তু কিছু প্রভাবশালীদের ছত্র-ছায়ায় থাকায়  এসব অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে কেউ মুখ খোলতে সাহস পায় না। সম্প্রতি এসব জুয়াড়িদের কারণে ওই এলাকায় চুরি-ডাকাতি বৃদ্ধি পায়।
ফলে স্থানীয়দের আবেদনের পরিপ্রেক্ষিতে এলাকায় পুলিশী টহল জোরদার করা হয়।
কিন্তু সোমবার রাতে পুলিশের টহল থাকার পরও ১০টি দোকানে চুরির ঘটনা ঘটে।
আ’লা হযরত ইমাম আহমেদ রেযা (রাঃ) সুন্নি হাফিজিয়া মাদ্রাসা ও এদিমখানার প্রধান শিক্ষক মাওলানা নাসির উদ্দিন জানান- সোমবার রাত ১০টার দিকে মাদ্রাসার সবকিছু ঠিক আছে দেখে আমি বাসায় চলে যাই। সকালে ঘুম থেকে উঠে মাদ্রাসার ছাত্ররা দান বাক্সটি ভাঙা দেখতে পায়। পরে পুলিশকে খবর দেয়া হয়।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, প্রতিদিনের ন্যায় রাতে দোকান বন্ধ করে বাসায় চলে যাই। ভোরবেলা পইল থেকে একজন গুরুত্বর অসুস্থ রোগীকে নিয়ে একটি টমটম (অটোরিক্সা) হাসপাতালে যাচ্ছিল। এ সময় একটি দোকনের দরজা ভাঙা টমটম চালকের চোখে পড়ে। তাৎক্ষনিক ঐ চালক চিৎকার করলে আশপাশের লোকজন আসেন গ্রাম থেকে ব্যবসায়ীরা এসে জড়ো হন। পরে দেখতে পান ওই এলাকার আক্তার হোসেন এন্টারপ্রাইজের গ্যাস সিলিন্ডারের দোকান,ঞণসেলিম এন্টারপ্রাইজ, মা স্টোর, কাজল এন্টারপ্রাইজ, জয়নাল আবেদীন চাঁন মিয়া এনাটরপ্রাইজ, ফয়সল ইসলাম এন্টার প্রাইজ, নাগ ফার্মেসী, আলাউদ্দিন স্টোর ও আক্কাস এন্টারপ্রাইজের দোকানের দরজা ভাঙা। চোরেররা ওই দোকান থেকে নগদ টাকা, মোবাইলসহ বিভিন্ন মামলামাল লুট করে নিয়ে যায়। লুটকৃত মালামালের আনুমানি মূল্য ৪/৫ লাখ বলে জানিয়েছেন ব্যবসায়িরা।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, এলাকার স্থানীয় জনপ্রতিনিধি  আমাকে চুরির বিষয়টি অবগত করলে আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আমাদের পুলিশের বিশেষ টিম কাজ করছে। শিগগিরই আওতায় এনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
আপনার মতামত লিখুন

সারাদেশ,সিলেট বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ