বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:১৫
সার্কাসের হাতি দিয়ে চাঁদাবাজি, হাতি-মাহুত আটক, জরিমানা বাজেট বইতে উঠে এসেছে মনিকার এখন নিজের থাকার একটা আশ্রয় হয়েছে এটাই শান্তি গাইবান্ধার সুন্দরগঞ্জে চলছে ভোট আর দুই মামলায় জামিন হলেই খালেদা জিয়া মুক্তি পাবেন : মওদুদ মাশরাফিদের ফের অভিনন্দন প্রধানমন্ত্রীর, সাকিব-লিটনের প্রশংসা সোনার দাম কমছে নওগাঁয় ৯৩৩ কোটি টাকার আম উৎপাদন

হবিগঞ্জের মাধবপুরে ভারীবর্ষন ও পাহাড়ি ঢলে অর্ধশতাধিক গ্রাম প্লাবিত:: লাক্ষো মানুষ বন্দী 

আজিজুল ইসলাম সজীব,হবিগঞ্জ প্রতিনিধি

প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হবিগঞ্জের মাধবপুরে সোনাই নদীতে ৩টি ভাঙ্গন দিয়ে প্রায় ২৮ টি গ্রাম প্লাবিত হয়েছে।

শুক্রবার রাত থেকেই ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানির স্রোতে মাধবপুর উপজেলার আলাবক্স ও কমলানগর গ্রামের নিকট সোনাই নদীর ৩টি স্থানে ভাঙ্গন দেখা দেয়।
এতে মুহূর্তের মধ্যেই আশপাশের কমলাপুর, হরিণখোলা, সিদ্ধরপুর, চৈতন্যপুর, কালিকাপুর, জয়নগর, দেবপুর, নুরুল্লাপুর, মনোহরপুর, সাতপাড়িয়া, মনতলা সহ প্রায় ২৮টি গ্রাম প্লাবিত হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের ২ শতাধিক পুকুরের মাছ ভেসে গেছে, ৫শ হেক্টর জমির ফসল পানিতে তলিয়ে গেছে। প্রায় অর্ধশতাধিক কাচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

মাধবপুর মৎস্য কর্মকর্তা আবু আসাদ ফরিদুল হক হঠাৎ সোনাই নদী ভাঙ্গনে প্রায় ২ শতাধিক পুকুরের কোটি টাকার মাছ ভেসে গেছে।

মাধবপুর দুর্যোগ ও ত্রাণ কর্মকর্তা মাসুদুল ইসলাম জানান, মাঠ পর্যায়ে ক্ষয়ক্ষতির নিরূপণের কাজ চলছে। ক্ষতিগ্রস্তদের মধ্যে আর্থিক সাহায্য দেওয়া হবে।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান বলেন, প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবপুর সোনাই নদীর ভাঙ্গনে এলাকার লোকজন ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

আপনার মতামত লিখুন

সারাদেশ,সিলেট বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ