বৃহস্পতিবার-২০শে জুন, ২০১৯ ইং-৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:১৩
সোহেল তাজের অপহৃত ভাগ্নে উদ্ধার মাদারীপুরের অহিদুল হত্যা : চারজনের যাবজ্জীবন উত্তরার সাতটি অ্যাভিনিউতে বন্ধ হচ্ছে রিকশা-লেগুনা জলবায়ু বাজেটে স্বচ্ছতা ও সুশাসন নিশ্চিত করার দাবি বিদেশে ২১ হাজার বাংলাদেশি শরণার্থী এশিয়া প্যাসিফিকে দ্রুততম প্রবৃদ্ধি বাংলাদেশের, এডিবির প্রতিবেদন পরিবেশ মেলা, বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

হতাশ করলেন সৌম্য-ইমরুল

2 years ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:   অবশেষে আউট হলেন দিলরুয়ান পেরেরা! তিন বল পরেই সুরঙ্গা লাকমলও গেলেন। শ্রীলঙ্কা অলআউট হলো ৩১৯ রানে। শততম টেস্ট জেতার জন্য এখন ১৯১ রানের  লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ।

১৯১ রানের টার্গেটে খেলতে নেমে ওপেনিংয়ে ভালো কিছু করতে পারলেন না সৌম্য সরকার। হেরাথের করা ইনিংসের নবম ওভারে পঞ্চম বলে গুনারত্নের হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন সৌম্য। সাজঘরে ফেরার আগে ২৬ বলে ১০ রান আসে তার ব্যাট থেকে। এর পরের বলেই রানের খাতা খোলার আগেই ফিরে গেছেন ইমরুল কায়েস। এই রিপোর্ট লেখার সময় টাইগারদের সংগ্রহ ১১ ওভারে ২ উইকেটে ২৫ রান। জয়ের জন্য এখনও ১৬৬ রান করতে হবে বাংলাদেশকে, হাতে রয়েছে ৮ উইকেট।

এর আগে পঞ্চম দিনের শুরুটা দুর্দান্ত করেন আগের দিন থেকেই বাংলাদেশি বোলারদের ভোগাতে থাকা দুই ব্যাটসম্যান পেরেরা-লাকমাল। এরই মধ্যে আশা জাগিয়েছিলেন মোস্তাফিজ। কাটারে পুরোপুরি বিভ্রান্ত করলেন লাকমলকে। ব্যাটে লেগে বল উঠলেও আশেপাশে কোন ফিল্ডার না থাকায় বেঁচে যান এই ব্যাটসম্যান।

এরপর আবার বোলারদের উপর চড়াও হয়ে নবম উইকেট ৮০ রানের জুটি গড়েন পেরেরা ও লাকমল। পেরেরা তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম অর্ধশত। তবে এরপরই ঘটে ছন্দপতন। মিরাজের বলে শুভাশিসের মিস ফিল্ডিংয়ে দ্রুত রান নিয়ে গিয়ে আউট হয়ে সাজঘরে ফিরে যান পেরেরা (৫০)। আর পরের ওভারে সাকিবের বলে ছয় মারতে গিয়ে মোসাদ্দেকের হাতে ধরা পড়ে শেষ লাকমলের (৪২) লড়াকু ইনিংস।

এর আগে করুনারত্নে আর কুশল মেন্ডিস মিলে ৮৬ রানের জুটি গড়ার সময় মনে হচ্ছিল দ্বিতীয় ইনিংসে বুঝি বড় কোনো স্কোর গড়ে ফেলবে শ্রীলঙ্কা। তাহলে বাংলাদেশের সামনে জয়ের জন্য হয়তো বড় লক্ষ্য স্থির হবে কিংবা ম্যাচ চলে যাবে নিষ্প্রাণ ড্রয়ের দিকে। কিন্তু ভাগ্য অতি ভালো লঙ্কানদের। বার বার রিভিউতেও বেঁচে যাওয়ার ফলে অলআউট হলো না স্বাগতিকরা। কিংবা রিভিউ বাকি না থাকায় নিশ্চিত আউট হওয়ার বলেও বেঁচে গেছে লঙ্কান ব্যাটসম্যানরা।

কুশল মেন্ডিসকে মুশফিকের হাতে ক্যাচ বানিয়ে মোস্তাফিজ যে আঘাত হেনেছিলেন, সেটা অব্যাহত রেখেছিলেন তিনি নিজে এবং সাকিব আল হাসান। ফলে, নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারাতে থাকে স্বাগতিকরা।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ