শনিবার-২০শে জুলাই, ২০১৯ ইং-৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৫২
দিনাজপুর দোকান কর্মচারী ইউনিয়নের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত দিনাজপুরে নবরূপী’র মাসিক সাহিত্য বাসর অনুষ্ঠিত শীঘ্রই পাইপ লাইনে গ্যাস আসছে দিনাজপুর বাসীর প্রত্যাশা -হুইপ ইকবালুর রহিম (এমপি) প্রিয়ার বক্তব্য রাষ্ট্রদ্রোহী, শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে : সেতুমন্ত্রী “জলঢাকায় ফ্রিতে চিকিৎসা সেবা পেল ‘আলোর কণা’র শিক্ষার্থীরা”  শিবগঞ্জের গুজিয়ায় মরহুম নাজিম উদ্দীন স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন এইচএসসিতে উপজেলার সেরা রেজাল্ট নন-এমপিও কলেজ

সূচক ও লেনদেন নিম্নমুখী

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭০৭ কোটি ৮৯ লাখ টাকা আর সূচক কমেছে ১২ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৭২২ কোটি ৩৭ লাখ টাকা আর সূচক কমেছে ২ পয়েন্ট। সেই হিসাবে সূচক ও লেনদেন উভয়ই কমেছে।

গতকাল সূচক ওঠানামার মধ্য দিয়ে দিন শেষে সূচক দাঁড়িয়েছে পাঁচ হাজার ৫৯০ পয়েন্ট। ডিএস-৩০ মূল্যসূচক ১ পয়েন্ট কমে এক হাজার ৯৫৯ পয়েন্ট ও ডিএসইএস শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে এক হাজার ২৭৪ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া ৩৩৪ কম্পানির মধ্যে দাম বেড়েছে ৮৮টির, কমেছে ২০৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪১ কম্পানির শেয়ারের দাম।

লেনদেনের ভিত্তিতে শীর্ষে রয়েছে খুলনা পেপার। কম্পানিটির লেনদেন হয়েছে ৬৫ কোটি ৫৩ লাখ টাকা। দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেড পাওয়ারের লেনদেন হয়েছে ২৯ কোটি ২০ লাখ টাকা আর তৃতীয় স্থানে থাকা বিবিএস কেবলসের লেনদেন হয়েছে ২৫ কোটি ৭৪ লাখ টাকা। অন্যান্য শীর্ষ কম্পানি হচ্ছে ইউনিক হোটেল, আমান ফিড, ড্রাগন সোয়েটার, সামিট পাওয়ার, আইপিডিসি, সায়হাম টেক্স ও ন্যাশনাল হাউজিং। মূল্যবৃদ্ধির শীর্ষে রয়েছে বিএসসিসিএল, খুলনা পাওয়ার, শাহজীবাজার পাওয়ার, বিবিএস কেবলস, ইউনিক হোটেল, নর্দান জুট, গ্ল্যাক্সোস্মিথক্লাইন, তসরীফা ইন্ডাস্ট্রি, পপুলার লাইফ ইনস্যুরেন্স ও এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড।

সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ২৬ লাখ টাকা। আর সূচক কমেছে ২৪ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৬৪ কোটি ৫১ লাখ টাকা আর সূচক বেড়েছিল ৩ পয়েন্ট। সোমবার লেনদেন হওয়া ২২৬ কম্পানির মধ্যে দাম বেড়েছে ৬৯টির, দাম কমেছে ১২৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩০ কম্পানির শেয়ারের দাম।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ