বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:২৫
প্রেমের টানে স্বামী-সংসার ফেলে খুলনায় জার্মান নারী যাত্রাবাড়ীতে ছুরিকাঘাতে স্বর্ণকার নিহত পায়রা বিদ্যুৎকেন্দ্রে কর্মরত চীনা নাগরিকের মৃত্যু ক্ষতিকর প্রভাব পড়বে বিদেশি বিনিয়োগে ডুমুরিয়ার এএসআই সাময়িক বরখাস্ত ১৬ ঘণ্টা পর নদীতে ভেসে উঠল নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ দিনাজপুরে দেশের প্রথম লোহার খনি আবিষ্কার

সুমাত্রার উপকূলে ৬.২ মাত্রার ভূমিকম্প

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক : ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের সিবোলগা শহরের দক্ষিণপশ্চিমে ৬ দশমিক ২ মাত্রার একটি ভূমিকম্প হয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) । আজ সোমবারের এই শক্তিশালী ভূমিকম্পে তাৎক্ষণিকভাবে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এ ভূমিকম্পের পর হাওয়াইভিত্তিক প্যাসিফিক সুনামি ওয়ার্নিং সেন্টার থেকে কোনো সুনামি সতর্র্কতাও জারি করা হয়নি। প্রশান্ত মহাসাগরের ভূমিকম্পপ্রবণ ‘আগ্নেয় মেখলা’ (রিং অব ফায়ার) অঞ্চলে অবস্থিত ইন্দোনেশিয়ায় প্রায়ই শক্তিশালী ভূমিকম্প হয়। এসব ভূমিকম্পে ব্যাপক ক্ষয়ক্ষতির পাশাপাশি বহু লোক নিহত হয়। গত বছর ধারাবাহিক ভূমিকম্প ও সুনামিতে দেশটিতে তিন হাজারেরও বেশি লোক নিহত হয়েছে। বছরটির একেবারে শেষ দিকে জাভা দ্বীপের পশ্চিম উপকূলে ভূমিকম্পের পর এক সুনামিতে প্রায় ৪৩০ জন নিহত ও অন্তত ১৫৯ জন নিখোঁজ হয়। এ সুনামির ১৪ বছর আগে ২০০৪ সালের ২৬ ডিসেম্বর সুমাত্রার উপকূলে বড় ধরনের ভূমিকম্পের পর ভয়াবহ সুনামির সংঘটিত হয়েছিল।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ