মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৪৭
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

সীমান্তে অনাকাংঙ্খিত হত্যা কারো জন্য কাম্য নয়, অবৈধ্যভাবে সীমান্ত অতিক্রম বন্ধ করতে হবে॥ -বিজিবি কোম্পানী কমান্ডার সিরাজুল ইসলাম

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
সীমান্তের ওপারে চোরাচালানীর মালামাল অবৈধ্যভাবে আনতে গিয়ে অনাকাংঙ্খিত হত্যা কারো জন্য কাম্য নয়, অবৈধ্যভাবে সীমান্ত অতিক্রম বন্ধ করতে হবে। এ জন্য সীমান্তে যারা বসবাস করছেন তাদেরকে জনসচেতনতা গড়ে তুলতে হবে। সেদিকে পরিবারের সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। কোন মায়ের কোল যেন খালি না হয়। যারা চোরাচালান করতে গিয়ে নিহত হচ্ছে, তারা বলতে গেলে দেশের শত্রু, কারণ তারা অবৈধ্যভাবে কাটাতার কেটে কেন ভারতে যাবে? এজন্য আমাদেরকে প্রতিবেশি দেশের কথা শুনতে হয় এবং জবাব দিতে হয়।
গত ১৩ জুলাই বিকেল সাড়ে ৬ টায় দিনাজপুরের খানপুর ইউনিয়নের কমলপুর দাইনুর গ্রামের কালাইদিয়া মাদ্রাসা মাঠে সীমান্ত হত্যা, নারী-শিশু পাচার অবৈধ্যভাবে ভারতে অনুপ্রবেশ ও হত্যা রোধে জনসচেতনতা মূলক এক মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ১০ নং কমলপুর ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আহসান হাবিব।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী ২৯ বিজিবি’র আওতায় খানপুর বিওপির কোম্পানী কমান্ডা মোঃ সিরাজুল ইসলাম সীমান্তে বসবাসকারী স্থানীয় জনগণের উদ্দেশ্যে এসব কথা বলেন। সীমান্তে চোরাচালান প্রতিরোধ, অবৈধ্য ভাবে সীমান্ত অতিক্রম, নারী ও শিশু পাচার এবং সীমান্তে হত্যা আহত রোধে জনসচেতনতা মূলক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ১০ নং কমলপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ইসমাইল হোসেন, মহিল্য সদস্য মোছাঃ হোসনেয়ারা, অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ পিয়ার , দাইনুর ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মোঃ নুরুল হুদা।
সীমান্তে চোরাচালান প্রতিরোধ জনসচেতনতামূলক মতবিনিময় সভায় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, স্কুলের শিক্ষক, ছাত্রছাত্রী, মসজিদের ইমাম, প্রিন্ট ও ইলেক্ট্রক মিডিয়ার সংবাদিক এবং বিজিবি’র পদস্থ সৈনিকগন উপস্থিত ছিলেন। আয়োজনে ছিলেন ফুলবাড়ী ২৯ বিজিবি।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ