বুধবার-২৬শে জুন, ২০১৯ ইং-১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:২১
পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “ বান্দরবানের জেএসএস কর্মীকে গুলি করে হত্যা ডিজিটাল হাজিরা অনিশ্চিত মহেশপুরের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানে ঢাকায় নিয়োগ দেবে সিভিসি ফাইন্যান্স

সিদ্ধিরগঞ্জের সাইলো গেটে গম চোর সিন্ডিকেটের কবলে সরবরাহকারীরা

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সিদ্ধিরগঞ্জের সাইলো গেট এলাকায় গম চোর সিন্ডিকেটের কবলে সাইলো থেকে গত সরবরাহকারীরা। চোরাই সিন্ডিকেটের কথামত গম তাদেরকে না দিলে নানা ভাবে হয়রানি করার অভিযোগ দীর্ঘ দিনের। গম চোর সিন্ডিকেটের মূল হোতারা হলেন- বদু, আজগর, হিরা, খোরশেদ ও মজিবর।  সাইলো গেট এলাকায় গম চোর সিন্ডিকেটটি দীর্ঘদিন ধরে তাদের অপকর্ম চালিয়ে গেলেও প্রশাসনের সাথে তাদের সখ্যতা থাকায় প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না।

জানা যায়, সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত নারায়গঞ্জ সাইলো থেকে গম সরকাররের বিভিন্ন গুদামে সরবরাহ করা হয়। এরজন্য সরকার খাদ্য সরবরাহকারী বা ঠিকাদার নিয়োগ দিয়েছেন। নিয়োগপ্রাপ্ত ঠিকাদাররা সরকারের নির্দেশ অনুযায়ী এই সাইলো থেকে সড়ক পথে দেশের বিভিন্ন স্থানে জেলা ও উপজেলা পর্যায়ে থাকা সরকারী খাদ্য গুদামে গম (খাদ্য শষ্য) সরবাহ করা হয়। সাইলো থেকে ঠিকাদার কর্তৃক গম ভর্তি ট্রাক গেট থেকে বেরোনোর পর সিন্ডিকেট চক্রটি ট্রাকটি আটক করে তাদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। এরপর ওই ঠিকাদারকে জিম্মি করে উক্ত গম পচা বলে স্বীকার করিয়ে কম মূল্যে ক্রয় দেখিয়ে বেশি দামে নারায়ণগঞ্জ আটা ময়দার কারখানা বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। চক্রটি তাদের অপকর্ম ঢাকতে পুলিশ, ডিবিসহ অন্যান্য ফোর্সকেও মাসিক মাসোহারা দেয়ার অভিযোগ রয়েছে। সাইলো গেট এলাকায় গিয়ে জানা যায়, জামালপুর, ইসলাম পুর গামী ট্রাক নং ঢাকা-মেট্রো-ট-১৪-৭৫১৯, ১৬-৮৮৬৮, ১১-৪৬৮৫ গম ভর্তি করে অপেক্ষা করছে। এরই মধ্যে ওই সিন্ডিকেট তাদেরকে আটক করে নারায়ণগঞ্জ নিয়ে যাওয়ার জন্য চাপ দিতে থাকে। ট্রাকের চালক ভাড়া পাওয়ায় তারা নারায়ণগঞ্জে গম আনলোড করতে স্বীকার করে। এসময় নাম প্রকাশ না করার শর্তে এক ঠিকাদার জানায়, চক্রের কথামত কাজ না করলে এখানে ঠিকাদারী করা যাবে না। তাদের হাত অনেক লম্বা। এরা পুলিশ, ডিবি নিয়ন্ত্রণ করে। তিনি আরও জানান, জামালপুরের গম নারায়ণগঞ্জ আনলোড হলেও চালানে সংশ্লিষ্ট খাদ্য গুদাম মাল বুঝিয়া পাইয়াছে এমন সীল ও স্বাক্ষর করানো হয়। নির্দিষ্ট পরিমান অর্থ দিয়ে সিন্ডিকটে চক্রিিট তাদেও কাছ থেকে চালানে লিখিয়ে আনে বলেও তিনি জানান। জামালপুর গামী ট্রাকের গম নারায়ণগঞ্জে বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় সিন্ডিকেট চক্রটি। সাইলোগেট এলাকায় দীর্ঘদিন ধরে বদু মিয়া, আলী আজগর, সাহা আলম হীরা, খোরশেদ ও মজিবুর রহমানই গম চোরির বিয়ষটি নিয়ন্ত্রণ করে। তাদের আদেশ নির্দেশেই এভাবেই দৈনিক ট্রাকে ট্রাকে মালামাল নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে বিক্রি হচ্ছে। স্থানীয়রা সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গম চুরির প্রতিকার দাবি করেছে।
আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ