মঙ্গলবার-২১শে মে, ২০১৯ ইং-৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:৩৫
উচ্চ মাধ্যমিক পাসেই নিয়োগ দেবে বিমান বাংলাদেশ কৃষকদের ধান নিয়ে ছিনিমিনি নয়, ডিসিকে মাশরাফির ফোন ভাড়া করা নেতৃত্বে চলছে বিএনপি : তথ্যমন্ত্রী আমেরিকার সঙ্গে যুদ্ধ হলে ইরান ধ্বংস হবে : ট্রাম্প মাশরাফির নায়িকা হতে চাই: পূজা চেরি পার্বতীপুরে হার্ডওয়ার নেটওয়ার্ক প্রশিক্ষন পেল শিক্ষকরা গোবিন্দগঞ্জে ট্রাকের ধাক্কায় ভ্যান চালকের মর্মান্তিক মৃত্যু

সাঘাটায় লাচ্ছা সেমাইয়ে ক্ষতিকারক টেক্সটাইল রং মিশানোর দায়ে ১০ হাজার টাকা জরিমানা

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি ঃগাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়ায় সেমাই কারখানায় ও কাঁচাবাজারে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের গাইবান্ধা টিম ৮মে বুধবার বিকেলে অভিযান পরিচালনা করেন।
অভিযানে মিতু বেকারি ও সেমাই কারখানাকে লাচ্ছা সেমাইয়ে ক্ষতিকারক টেক্সটাইল রং মিশ্রণের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ধারায় ১০,০০০/-(দশ হাজার) টাকা জরিমানা এবং সেই সাথে রং মিশ্রিত সেমাই ধ্বংস ও ভবিষ্যতে এ ধরণের ক্ষতিকর রং মিশ্রণ থেকে বিরত থাকার জন্য কঠোর নির্দেশনা দেয় এ টিম।
পরবর্তীতে বোনারপাড়া বাজারে কয়েকটি ইফতারি প্রস্তুতকারী হোটেল, ফলের দোকান, মাংসের দোকান ও কাঁচাবাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করে এ টিম। এতে পোকা বেগুন দিয়ে বেগুনী তৈরী ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি তৈরীর দায়ে গফুর হোটেলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ৫০০/-(পাঁচ শত) টাকা জরিমানা এবং মূল্য তালিকা না থাকায় রফিকুল মাংস ঘরকে ৩৮ ধারায় ১,০০০/-(এক হাজার) টাকা জরিমানা করা হয়।
এছাড়াও অভিযানে স্থানীয় ব্যবসায়ী ও জনগণের মতামতের ভিত্তিতে গরুর মাংসের সর্বোচ্চ খুচরা মূল্যে ৪৮০ টাকা ধরে জরিমানাকৃত মাংসের দোকানে তাৎক্ষণিক একটি মূল্য তালিকা টাঙ্গায় এ টিম এবং বিভিন্ন কাঁচামালের আড়তে মূল্যে পর্যবেক্ষণ করে এবং ব্যবসায়ীদের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি না করার বিষয়ে নির্দেশনা দেয়।
এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের গাইবান্ধা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুদ মিয়া
জানান,আজ গাইবান্ধার সাঘাটার বোনারপাড়া বাজারে অভিযান চালিয়ে তিন ব্যাবসা প্রতিষ্ঠানে ১১,৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। আমাদের এ বাজার তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলে ওই সূত্র জানান।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ