বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৫০
প্রেমের টানে স্বামী-সংসার ফেলে খুলনায় জার্মান নারী যাত্রাবাড়ীতে ছুরিকাঘাতে স্বর্ণকার নিহত পায়রা বিদ্যুৎকেন্দ্রে কর্মরত চীনা নাগরিকের মৃত্যু ক্ষতিকর প্রভাব পড়বে বিদেশি বিনিয়োগে ডুমুরিয়ার এএসআই সাময়িক বরখাস্ত ১৬ ঘণ্টা পর নদীতে ভেসে উঠল নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ দিনাজপুরে দেশের প্রথম লোহার খনি আবিষ্কার

সমৃদ্ধ দেশ গড়ার আহ্বান রাষ্ট্রপতির

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক : ঈদুল ফিতরের সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের শিক্ষা নিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার ঈদুল ফিতর উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবনে সকল শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় কালে তিনি এ আহ্বান জানান।

এ সময় রাষ্ট্রপতি আরো বলেন, ‘ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। এখানে হিংসা-বিদ্বেষ, হানাহানির কোনো স্থান নেই। মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, পরমত সহিষ্ণুতা ও সাম্যসহ বিশ্বজনীন কল্যাণকে ইসলাম ধারণ করে।’ আজ সকাল সাড়ে ১০টায় নাগরিক সমাজ, ইসলামিক চিন্তাবিদ, বৈদেশিক কূটনীতিক এবং সাধারণ মানুষের সঙ্গে তিনি ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় শুরু করেন। অনুষ্ঠানে প্রায় ১০ হাজার অতিথিকে বঙ্গভবনে আমন্ত্রণ জানানো হয়। আমন্ত্রিত অতিথিদের বঙ্গভবনে দরবার হলে ঐতিহ্যবাহী মিষ্টি ও অন্যান্য খাবার পরিবেশন করা হয়। এর আগে বুধবার সকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হাইকোর্ট সংলগ্ন রাজধানীর জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। মন্ত্রিপরিষদ সদস্য, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হাসান, সুপ্রিম কোর্টের বিচারপতি, সংসদ সদস্যবৃন্দ, ঊর্ধ্বতন রাজনীতিবিদ এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারাও দেশের এই প্রধান ঈদ জামাতে সকাল সাড়ে ৮টায় নামাজ আদায় করেন। এর আগে ঈদগাহে পৌঁছানোর পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ও অন্যান্য কর্মকর্তারা স্বাগত জানান। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান এই জামাতে ইমামতি করেন। ঈদের নামাজ শেষে দেশের শান্তি ও অগ্রগতি, জনগণের কল্যাণ এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদ তাঁর পরিবারের অন্যান্য সদস্য, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদ এবং দেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে সকল শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। ঈদের নামাজ আদায়ের পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করেন।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ