শুক্রবার-২৪শে মে, ২০১৯ ইং-১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:০২
কলেজে ভর্তির আবেদন এখনও করেননি আড়াই লাখ শিক্ষার্থী ডোমারে আওয়ামীলীগের ইফতার মাহফিল জলঢাকায় সড়কে ধান ও খড় শুকানোর ধুমপরেছে- চলাচলে জনগনের দূর্ভোগ বিপুল জয়ে মোদিকে বিএনপির অভিনন্দন বিপুল জয়ে মোদিকে বিশ্বনেতাদের অভিনন্দন ২৫ জেলায় চলছে প্রথম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে

সমাধিস্থ করা হচ্ছে ক্রাইস্টচার্চ হামলায় নিহতদের

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের সমাধিস্থ করা শুরু হয়েছে। গত শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর হামলায় প্রাণ হারান ৫০ জন। মসজিদে নামাজরত অবস্থায় তাদের উপর হামলায় চালিয়েছিল অস্ট্রেলীয় শ্বেতাঙ্গ নাগরিক ব্রেন্টন ট্যারেন্ট (২৮)।

হামলায় নিহতদের মধ্যে আছেন গত বছর শরণার্থী হিসেবে নিউজিল্যান্ডে আসা খালেদ মুস্তফা (৪৪) ও তার ছেলে হামজা (১৬)। তাদের প্রথম সমাধিস্থ করা হয়েছে।
লিনউড ইসলামিক সেন্টারের পাশের সমাধিক্ষেত্রে তাদের দাফন সম্পন্ন হয়েছে। গত শুক্রবার ক্রাইস্টচার্চের যে দুটি মসজিদে হামলা চালানো হয় এটি তার একটি।

ইসলামিক রীতি অনুযায়ী মরদেহ যতদ্রুত সম্ভব দাফন করতে হয়। কিন্তু ক্রাইস্টচার্চ হামলায় নিহতদের পরিচয় শনাক্তকরণের জন্য পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে সময় বেশি লাগছে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ