বুধবার-২৬শে জুন, ২০১৯ ইং-১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩২
পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “ বান্দরবানের জেএসএস কর্মীকে গুলি করে হত্যা ডিজিটাল হাজিরা অনিশ্চিত মহেশপুরের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানে ঢাকায় নিয়োগ দেবে সিভিসি ফাইন্যান্স

শেরপুরে সুবিধাবঞ্চিত শিশু ও হিজড়াদের মাঝে পুলিশের ঈদ উপহার

3 weeks ago , বিভাগ : সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  সমাজের অনগ্রসর, পিছিয়ে পড়া হিজড়া জনগোষ্ঠী ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে জেলা পুলিশ। ১ জুন শনিবার দুপুরে শেরপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশ নারী কল্যাণ সংস্থার (পুনাক) পক্ষ থেকে এসব ঈদ উপহার প্রদান করা হয়।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে পুনাক জেলা সভাপতি আলেয়া ফেরদৌসীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম। এ দিন জন উদ্যোগ শেরপুর কমিটির সহায়তায় ৫১ জন হিজড়াকে শাড়ি এবং শিশু একাডেমির ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) জেলা কমিটির ব্যবস্থাপনায় দুই শতাধিক দরিদ্র-এতিম, অসহায়-প্রতিবন্ধী শিশুকে নতুন জামা প্রদান করা হয়। ঈদের নতুন শাড়ি ও জামা-কাপড় পেয়ে দারুণ খুশী হিজড়া জনগোষ্ঠি এবং সুবিধাবঞ্চিত শিশুরা।

শেরপুর জেলা হিজড়া কল্যাণ সমিতির সভাপতি নিশি সরকার বলেন, আমরা খুব আপ্লুত-আনন্দিত। আমাদের কেউ সামাজিক মর্যাদা না দিলেও এসপি সাহেব আমাদেরকে ডেকে নিয়ে ঈদের শাড়ি দিলেন। ঈদের দিন দুপুরে খাওয়ার দাওয়াত দিয়েছেন। এর আগে আমাদের হিজড়াদের নিয়ে তিনি ইফতার করেছেন। কী যে আনন্দ লাগছে, বলে বোঝাতে পারব না। আমরা তার জন্য এবং সকল পুলিশ ভাই-বোনদের জন্য দোয়া করি, আল্লাহ যেন তাদেরকে সকল অবস্থায় ভালো রাখেন, সুস্থ রাখেন।

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বলেন, হিজড়াদের সমাজের মূলস্রোতে ফিরিয়ে আনার জন্য, তাদের সামাজিক মর্যাদা বৃদ্ধির জন্য চেষ্টা করছি। কিভাবে হিজড়াদের জীবনমানের উন্নয়ন করা যায়, সে বিষয়ে ভাবা হচ্ছে। মোট কথা তারা যাতে নিজের পায়ে দাঁড়াতে পারে, সমাজের আর অন্য দশজনের মতো চলাফেরা-কাজকর্ম করতে পারে, সে জন্য তাদের উপযোগী কার্যক্রম গ্রহণ করতে প্রচেষ্টা চলছে। তা ছাড়া সমাজের অসহায়-দরিদ্র শিশুদের ঈদের আনন্দ যোগাতে শিশু সংগঠনের এনসিটিএফের মাধ্যমে সুবিধাবঞ্চিত ওই সব শিশুদের মুখে হাসি ফোটানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. বিল্লাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আমিনুল ইসলাম, জন উদ্যোগ আহ্বায়ক শিক্ষক আবুল কালাম আজাদ, সদস্যসচিব হাকিম বাবুল, জেলা শিশুবিষয়ক কর্মকর্তা মো. আসলাম খান, এনসিটিএফ সভাপতি আফসানা রহমান প্রীতি, সাধারণ সম্পাদক নওশীন তাবাসসুম সুষমী, প্রেস ক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সদর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনসহ এনসিটিএফ সদস্য ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ