সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:২৪
জাতীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত ফুলবাড়ী বিজিবি সদর দপ্তরে ইফতার মাহফিল অনুষ্ঠিত ॥ ‘মেয়েদের কর্মসংস্থানে কারিগরি শিক্ষার ওপর জোর দিতে হবে’ রাজাকারদের তালিকা মন্ত্রণালয়ে পাঠানোর পরামর্শ ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত: পিবিআই মিজানুর হত্যার প্রতিবাদে হত্যাকারী শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন লালমনিরহাট জেলা ও দায়রা জজ সাময়িক বরখাস্ত…

শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে চলছে বাংলাদেশ’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে।

আজ সংসদ ভবনে তার কার্যালয়ে ইতালির বিদায়ী রাষ্ট্রদূত মারিও পালমা তার সঙ্গে সাক্ষাৎ করলে তিনি এ কথা বলেন।

সাক্ষাতকালে তারা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, বিনিয়োগ, রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতায়ন নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। ২০২৪ সালের মধ্যে উন্নয়নশীল দেশে পরিণত হবে। ২০৪১ সালের মধ্যে ক্ষুধা দারিদ্র ও বৈষম্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। কালেরকন্ঠ

ড. শিরীন শারমিন বলেন, বর্তমান সরকার বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করার জন্য সারাদেশে ১শ’টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করেছে। এ সময় তিনি এসব বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ইতালির বিনিয়োগকারীদের বিনিয়োগের আহ্বান জানান।

মারিও পালমা বলেন, বাংলাদেশের সমৃদ্ধ ইতিহাস ও সাংস্কৃতিক ঐতিহ্য রয়েছে। এদেশে কর্মজীবনে অনেক সুখকর দিক বাংলাদেশের কথা স্মরণে করিয়ে দেবে বলে তিনি উল্লেখ করেন। এ সময় তিনি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ